শিক্ষা প্রতিষ্ঠানে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করলে মাদক বন্ধ হয়ে যাবে: ছাত্র মজলিস

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি এম রহমত আলী বলেছেন, যুব ও ছাত্র সমাজ মাদকের ভাইরাসে আক্রান্ত, শিক্ষা প্রতিষ্ঠানে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করতে পারলে মাদক বন্ধ করা সম্ভব হবে। তিনি বলেন, ছাত্র মজলিস ছাত্রদের মাঝে মাদক ও নেশা বিরোধী কার্যক্রম চালিয়ে যাচ্ছে।
আজ বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস ঢাকা মাহনগরীর উদ্যোগে আলোচনা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, ১৪শত বছর আগে ইসলাম মাদককে হারাম করেছে। কিন্তু ইসলামের বিধানকে না মেনে মানবরচিত মতবাদীরা রাষ্ট্রীয়ভাবে মাদকের লাইসেন্স দিয়ে তা বৈধ করেছে। যার পরিনতিতে সমাজ ও পরিবার মাদকের ভাইরাসে ধ্বংসের দ্বারপ্রান্তে। সভায় মাদকের গডফাদারদের শনাক্ত করে আইনানুগভাবে সর্বোচ্চ শাস্তি দিতে সরকারের প্রতি আহবান জানান ।

এম রহমত আলী বলেন, রমজানে আল্লাহ কোরআন নাযিল করেছেন। এবং ঐতিহাসিক বদরের বিজয়ী যুদ্ধও এমাসেই সংগঠিত হয়েছে। বিজয়ের এমাসে বিশ্ব মুসলিম ঐক্যবদ্ধ হয়ে বর্বর আমেরিকা ও ইসরাইলের সকল ইসলাম বিরোধী চক্রান্ত প্রতিহত করতে হবে ।

ঢাকা মহানগর উত্তর সভাপতি সাদিক সালিমের সভাপতিত্বে ও মুহাম্মদ দেলোয়ার আল হুসাইনীর পরিচালনায় এতে বক্তব্য রাখেন সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা এনামুল হক মূসা, মাওলানা আজিজুর রহমান হেলাল, মাওলানা হারুনুর রশীদ ভূইয়া, মুফতি আব্দুর রহীম সাঈদ, বাংলাদেশ খেলাফত মজলিস ঢাকা মহানগর সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমীন খান, সহ-সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মুমিন, ছাত্র মজলিসের কেন্দ্রীয় প্রচার ও অফিস সম্পাদক উবায়দুর রহমান, সাধারণ সম্পাদক ইমরান হুসাইন, সবার খবর সম্পাদক মাওলানা আব্দুল গাফ্ফার, বাংলাদেশ ইসলামী লেখক ফোরামের অফিস সম্পাদক মুহাম্মদ উমর ফারুক মজুমদার প্রমূখ।