ভারত সরকারের কাজকর্মে ক্ষুব্ধ দিল্লি জামে মসজিদের ইমাম মাওলানা বুখারী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


দিল্লি জামে মসজিদের ইমাম মাওলানা বুখারী বলেন, “কেন্দ্রীয় মন্ত্রী বিজয় গোয়েল আমার এখানে এসেছেন, ঠিক আছে। কিন্তু দেশজুড়ে মুসলমানদের টার্গেট করা হচ্ছে, তার গালিগালাজ করা হচ্ছে, তাদের উপরে আক্রমণ করা হচ্ছে। এই সরকারের আমলেই দাঙ্গাহাঙ্গামা বেশি হয়েছে। অশান্তির বাতাবরণ সৃষ্টি হয়েছে, হিন্দু-মুসলিম সম্পর্কের অবনতি হয়েছে, সাম্প্রদায়িক বিভাজন বেড়েছে, সাম্প্রদায়িক দাঙ্গাহাঙ্গামার ঘটনা বেড়েছে, দাঙ্গা রোধ করার জন্য সরকারি তহবিলের খরচ বহুগুণ বেড়ে গেছে। সাম্প্রদায়িক দাঙ্গাহাঙ্গামা রোধ করতে পুলিশ প্রশাসন ও সেনাবাহিনীকে মাঝেমধ্যে নামাতে হচ্ছে।’

গত শনিবার কেন্দ্রীয় মন্ত্রী বিজয় গোয়েল কেন্দ্রীয় সরকারের বিগত ৪ বছরের সাফল্য তুলে ধরে ‘সমর্থন পেতে সম্পর্ক তৈরি কর্মসূচির’ অংশ হিসেবে মাওলানা বুখারীর সঙ্গে সাক্ষাৎ করেন তারপর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

বিজয় গোয়েল বলেন, “চাঁদনীচক থেকে দু’বারের এমপি ছিলাম, শাহী ইমামের সঙ্গে পুরোনো সম্পর্ক আছে। তাঁকে ‘সাফ নিয়ত, সঠিক উন্নয়ন’ পুস্তিকা উপহার দিতে এসেছিলাম।”

মাওলানা বুখারী বলেন, প্রধানমন্ত্রী বলেছিলেন, মুসলিমদের এক হাতে কুরআন এবং অন্য হাতে কম্পিউটার থাকবে, সবার সঙ্গে সকলের উন্নয়ন হবে। কিন্তু মুসলিমদের সঙ্গে দুর্ব্যবহার করা হচ্ছে, তাদের পাকিস্তানে পাঠানোর কথা বলা হচ্ছে এমনকি ‘হারামজাদা’ পর্যন্ত বলা হয়েছে! নির্বাচনের আর ১ বছর বাকি আছে, যদি সরকার এসব অভিযোগ গুরুত্ব দিয়ে দেখে, তাহলে ভালো কথা।  তা না হলে উল্টোও হতে পারে।