মালিবাগে একতা যুব কল্যাণ পরিষদের উদ্যোগে ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | মুহাম্মাদ ইয়ামিন



ঢাকার প্রাণকেন্দ্র মালিবাগে অবস্থিত আল মুসলিম গ্রুপের কনফারেন্স রুমে মুন্সিগঞ্জ সিরাজদিখান উপজেলা অন্তর্গত শেখরনগর ইউনিয়নের একতা যুব কল্যাণ পরিষদের আয়োজনে ইফতার পার্টি ও পরামর্শ সভা অনুষ্ঠিত হয়।

গতকাল ১০জুন রবিবার আল মুসলিম গ্রুপের প্রতিষ্ঠাতা শেখ মুহাম্মাদ আব্দুল্লাহ’র ছোট ভাই শেখ তানভির আহমেদের সভাপতিত্বে ওই ইফতার পার্টি ও আলোচলা সভার কার্যক্রম বাদ আসর থেকে শুরু হয়ে চলে মাগরিবের আজান পর্যন্ত।

এসময়, সভাপতির বক্তব্যে শেখ তানভির আহমেদ সমাজের উন্নতি, অগ্রগতি ও ধর্মীয় রীতিনীতি পালনের ক্ষেত্রে যুবকদের ভূমিকা নিয়ে বিশদ আলোচনা করে তিনি বলেন “আলহামদুলিল্লাহ, প্রতিবছর আমরা একটা বিশাল ওয়াজ মাহফিল করে থাকি, যেখানে প্রায় তিনহাজারের অধিক ধর্মপ্রাণ মুসলমানদের অংশগ্রহণের ব্যবস্থা করা হয়। ইনশাআল্লাহ, আগামী বছরেও আমরা সেই ওয়াজ মাহফিলটি এলাকার সকলে একত্রে মিলেমিশে করবো। আর এতে হযরতপুর গোপালপুরের সকল যুবকদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ একান্ত কাম্য।”

এদিক, হযরত পুর যুব সমাজের উন্নয়ন কর্মপরিকল্পনা নিয়ে শেখ তানভিরের কাছে জানতে চাইলে তিনি আরো বলেন, “কয়েকদিন আগে আমাদের মাঝ থেকে মোহাম্মাদ সাখওয়াত নামের একজন ঈমানদার মুসলমান যুবক মৃত্যু বরণ করেছে, আমরা হযরতপুর যুব সমাজের পক্ষ থেকে তার পরিবারের প্রতি সমবেদনা জানাই এবং সাহায্য সহযোগিতা করে তার পরিবারের পাশে দাঁড়াতে চাই, এটা আমাদের প্রত্যেকের দায়িত্ব ও কর্তব্য। আর আমরা তা আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি।”

যুব সমাজের আয়োজনে ওই ইফতার পার্টি ও আলোচনা সভাটিতে দেশ জাতি ও সকলের শান্তি কামনা করে এবং মুসলমান হিসেবে প্রত্যেকের ঈমান আমল মাগফিরাতের জন্য আল্লাহ তায়ালার কাছে দোয়া-প্রার্থনা করা হয়

এসময়, ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- অনুষ্ঠানের সভাপতি শেখ তানভির আহমেদসহ মুহাম্মাদ উজ্জল, মুহাম্মাদ সোহেল, চৌধুরী জামাল, মুহাম্মাদ আফসার, শাহিন সুফল, ইমরান রোমান, ও সুমন প্রমুখ।

এছাড়াও উপস্থিত ছিলেন-শাহরিয়ার ফয়সাল, মুহাম্মাদ রিমন, তুষারসহ আরো অনেকে।