প্রবাসীদের উপর সকল নির্যাতন বন্ধ করুন: মাওলানা জুনায়েদ আল হাবীব

স্পেন থেকে আব্দুর রহমান | ইনসাফ টোয়েন্টিফোর ডটকম


মাওলানা জুনায়েদ আল হাবীব

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি ও হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্মমহাসচিব মাওলানা জুনায়েদ আল হাবীব বলেছেন অনেক মানুষই বাধ্য হয় দেশান্তরী হতে। আর এই দেশান্তরী হওয়া মানুষগুলোর সুন্দর একটা নাম ‘প্রবাসী’। কিন্তু সুন্দর জীবনের খোঁজে পরদেশে আসা এ প্রবাসীদের কেউ সুন্দর একটা জীবনের দেখা পায় আবার কেউ পায়না।

তিনি বলেন, যখনই বাংলাদেশের অর্থনীতির সমৃদ্ধির কথা আসে তখন সবাই একবাক্যে স্বীকার করে নেয় প্রবাসী বাঙ্গালীদের অবদানের কথা। তাদের পাঠানো রেমিটেন্স বাংলাদেশের আয়ের অন্যতম প্রধান উৎস। কিন্তু বাংলাদেশের বাজেটে অর্থমন্ত্রী প্রবাসীদের উপর যে ট্যাক্স ও ভ্যাট আরোপ করেছে তাহা প্রবাসীদের জন্য অনেকটা কষ্টের কারন হবে। এটা তাদের উপর জুলুম। প্রবাসীদের উপর সকল জুলুম-নির্যাতন বন্ধ করুন।

মাওলানা জুনায়েদ আল হাবিব দাবী জানান, সরকার যেন প্রবাসীদের ব্যাপকভাবে সুযোগ সুবিধা প্রদান করেন । প্রবাসে প্রবাসীরা যা অর্জন করেন সেটা অর্থ কিংবা শিক্ষা যাই হোক না কেন সেটা তাঁর অবর্ণনীয় কষ্টের ফসল ছাড়া কিছুই না।

১১ জুন, সেমবার ফ্রান্স ওকার ভিলা জামে মসজিদে প্রবাসী মাদারিপুর জেলা এসোসিয়েশন আয়োজিত ইফতার মাহফিলে প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।