ঈদের পর রাজনৈতিক অঙ্গণ উত্তপ্ত হতে পারে: মাওলানা মাহফুজুল হক

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট 


ফাইল ছবি

বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মাহফুজুল হক এক বিবৃতিতে বলেছেন, গ্যাসের দাম ১৪৩ শতাংশ বাড়ানোর প্রস্তাব অযুক্তিকভাবে করা হয়েছে। এতে উৎপাদনে ব্যয় বাড়বে। এ মূল্য বৃদ্ধির প্রভাব জনগণের উপর পড়বে ফলে জনজীবন বিপর্যস্ত হবে।

তিনি বলেন, গ্যাস ও তেলের মূল্য যে প্রক্রিয়ায়ই বৃদ্ধি করা হোক না কেন তা প্রান্তিকপ্রভাব সাধারণ জনগণের উপর বর্তাবে। তাই এ মূল্য বৃদ্ধি কোনোভাবেই কাম্য হতে পারে না।

তিনি আরো বলেন, দেশে ধানের বাম্পার ফলন এবং পর্যাপ্ত পরিমান চাল মওজুদ থাকার পরও বাজেটে চাল আমদানির উপর ২৮ শতাংশ আমদানি কর আরোপ করার অজুহাতে মিল মালিকরা সিন্ডিকেট তৈরি করে ইতোমধ্যে চালের দাম চার পাঁচ টাকা কেজিতে বৃদ্ধি করেছে। কর আরোপকে কেন্দ্র করে মিল মালিকরা ঈদের পর চালের মূল্য আরো বৃদ্ধি করার পায়তারা করছে বলে আড়ৎদাররা আগাম ইঙ্গিত দিয়েছেন। যা সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়েছে। এভাবে মূল্য বৃদ্ধির কারণে জনজীবন বিপর্যস্ত হলে এর প্রভাব পড়বে আগামী নির্বাচনে। তাই গ্যাস ও চালের মূল্য বৃদ্ধির লাগাম টেনে ধরতে হবে সরকারকে। এবিষয়ে সরকার কোনো পদক্ষেপ না নিলে ঈদের পর রাজনৈতিক অঙ্গণ উত্তপ্ত হতে পারে।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74