অনার্স পরীক্ষার খাতা ভাঙাড়ির দোকানে বিক্রি!

ইনসাফ টোয়েন্টিফোর ডটকমর | নিজস্ব প্রতিনিধি 


জাতীয় বিশ্ববিদ্যালয়ের (এনইউ) অনার্স পরীক্ষার খাতা চুরি হওয়ার পর ভাঙাড়ির দোকান থেকে উদ্ধার করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিনে অনুষ্ঠিত অনার্স পরীক্ষার ৯ ব্যাগ খাতা ডাক যোগে আনন্দমোহন কলেজে পাঠানোর সময় খাতা গুলো চুরি হয়। সমাজকর্মসহ বিভিন্ন বিষয়ের এই খাতাগুলো জাতীয় বিশ্ববিদ্যালয়ের বলে জানিয়েছেন ময়মনসিংহের ডেপুটি পোস্টমাস্টার জেনারেল (ডিপিএমজি) সলিমুল হক।

ময়মনসিংহে চুরি হওয়া ৯ ব্যাগ অনার্স পরীক্ষার খাতা উদ্ধার করেছে পুলিশ। আজ বুধবার ভোর ৪টায় একটি ভাঙাড়ির দোকান থেকে খাতাগুলো উদ্ধার করা হয়। একই সঙ্গে খাতাগুলো গায়েব করে দেওয়া রিকশাচালক সানাউল্লাহকেও গ্রেপ্তার করেছে পুলিশ।

পোস্টম্যান মতিউর রহমান জানান, গত ৩রা জুন সকালে ময়মনসিংহের প্রধান ডাকঘর থেকে রিকশায় খাতাগুলো শহরের আনন্দমোহন কলেজে নিয়ে যাচ্ছিলাম। সাইকেলে করে পেছনে ছিলাম। বাতিরকল মোড়ে যেতেই হঠাৎ রিকশাওয়ালা খাতা নিয়ে নিখোঁজ হয়ে যান। পরদিন ৪ জুন থানায় অভিযোগ দায়ের করি।

এই অভিযোগ পাওয়ার পর তদন্তে নামেন কোতোয়ালি থানার এসআই মো. আনোয়ার হোসেন। তদন্তের একপর্যায়ে বুধবার ভোর ৪টায় ফুলপুর উপজেলার ভাইটকান্দি এলাকার হরিপুর বাজারে শফিকের ভাঙাড়ির দোকান থেকে খাতাগুলো উদ্ধার করে পুলিশ। ভাঙাড়ির দোকানের মালিক শফিকের দেওয়া তথ্যমতে, ঈশ্বরগঞ্জের শাহগঞ্জের নিজ বাড়ি থেকে সানাউল্লাাহকে গ্রেপ্তার করা হয়। সানাউল্লাহ সদর উপজেলার বোররচর কাচারি বাজারের কুদ্দুসের কাছে খাতাগুলো বিক্রি করে দেন। পরে কুদ্দুস বিক্রি করেন শফিকের কাছে।