জঙ্গিবাদের সঙ্গে কওমি মাদরাসার কোনো সম্পর্ক নেই : আবদুল হালিম বোখারি

আবদুল-হালিম-বোখারী-300x336দেশ, জাতি ও মুসলিম উম্মাহ আজ চরম অস্থির ও কঠিন ক্রান্তিকাল অতিক্রম করছে বলে জামিয়া ইসলামিয়া পটিয়া মাদরাসার মহাপরিচালক শায়খুল হাদিস মাওলানা আবদুল হালিম বোখারি। তিনি বলেন, ইসলামি আদর্শ ও মূল্যবোধ মুছে ফেলতে দেশি-বিদেশি নানা অপতৎপরতা, ষড়যন্ত্র ও চক্রান্তের মাত্রা দিন দিন বেড়ে চলছে। এমতাবস্থায় পবিত্র কোরআনে কারিম ও হযরত রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সঠিক শিক্ষা এবং আদর্শের প্রচার-প্রসারে নিরলসভাবে কাজ করতে হবে। সমাজের সর্বত্র শান্তির ধর্ম ইসলামের বার্তা ছড়িয়ে দিতে হবে। ইসলামের নান্দনিক আদর্শের কথা মানুষকে জানাতে হবে।

উত্তরবঙ্গের ১৬ জেলার কওমি মাদরাসা শিক্ষা বোর্ড তানযীমুল মাদারিসিল কাওমিয়া বাংলাদেশের উদ্যোগে আয়োজিত উলামা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার বগুড়া জামিল মাদরাসার প্রাঙ্গণে বোর্ড সভাপতি মুফতি আরশাদ রাহমানীর সভাপতিত্ত্বে অনুষ্ঠিত উলামা সম্মেলেন দেড় হাজারের অধিক মাদরাসা শিক্ষকরা যোগ দেন।

সমাবেশে মাওলানা আবদুল হক হক্কানী উদ্বোধনী বক্তব্য রাখেন। উলামা সমাবেশে বিভিন্ন জেলার প্রতিনিধিরাও বক্তব্য রাখেন। সমাবেশটি সকাল ১০টায় শুরু হয়ে শেষ হয় দুপুর ২টায়।

প্রধান অতিথি মাওলানা আবদুল হালিম বোখারি আরও বলেন, আত্মশুদ্ধি অর্জনের মাধ্যমে নিজেকে পরিশুদ্ধ করে সমাজসেবায় নিয়োজিত হতে হবে। কোনো ধরনের অন্যায়ের কাছে মাথানত করা যাবে না।

সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে আলেম-উলামা ও কওমি মাদরাসায় অবস্থানের কথা উল্লেখ করে প্রধান অতিথি আরও বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের সঙ্গে কওমি মাদরাসার আলেম-উলামাদের কোনো সম্পর্ক অতীতে ছিলো না, এখনও নেই। থাকার প্রশ্নই আসে না। ইসলাম সব ধরনের সন্ত্রাসের বিরুদ্ধে। আজ যারা সন্ত্রাস করছে, তারা ইসলামের প্রকৃত অনুসারী না। তিনি সন্ত্রাসী কাজে লিপ্তদের সন্ত্রাসের পথ ছেড়ে আসারও আহ্বান জানান।