আওয়ামী লীগ নেতারা শুনে কম, বলে বেশি : রিজভী আহমদ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


রুহুল কবির রিজভী আহমেদ (ফাইল ছবি)

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমদ বলেছেন, আওয়ামী লীগ নির্বাচন কমিশনকে নিজেদের ভোট কারচুপির সিলমোহর বানায়। সুতরাং ‘বর্তমান সরকার বিএনপির মতো নির্বাচন প্রক্রিয়ায় বিশ্বাসী নয়’ প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার এমন বক্তব্যের মাধ্যমে মূলত সত্য কথাই বলেছেন।

তিনি বলেন, শুক্রবার গণভবনে আওয়ামী লীগ পার্লামেন্টারী বোর্ডের এক সভায় প্রদত্ত ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজ নেতাকর্মীদের উদ্দেশে বলেছেন, ভোটারদের আস্থা অর্জনসহ ঐক্যবদ্ধভাবে কাজ করুন। কিন্তু আমি মনে করি এতদিনে যথার্থই উপলব্ধি করেছেন যে, তার এবং সরকারের প্রতি ভোটারদের আস্থা নেই। লুটপাট, দখল, ডাকাতি, খুন, বিচার বর্হিভূত হত্যা, গুম, ভোট জালিয়াতি ও ভোটারবিহীন নির্বাচন করাতে ভোটারদের আস্থা শূন্যের কোঠায় চলে গিয়েছে। প্রধানমন্ত্রী ক্ষমতা কুক্ষিগত রাখলে কখনোই অবাধ, সুষ্ঠু নির্বাচন হবে না।

আজ শনিবার দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী আহমদ এসব বলেন।

রিজভী বলেন, দলের কর্মীদের এ কথা মাথায় রাখতে হবে যে প্রধানমন্ত্রী অকপটে সত্য কথাই বলেছেন। অবশ্যই বিএনপির মতো নির্বাচন প্রক্রিয়ায় বিশ্বাস করে না আওয়ামী লীগ। কেননা বিএনপি বহুদলীয় গণতন্ত্র বিশ্বাস করে, আওয়ামী লীগ একদলীয় বাকশালে বিশ্বাস করে। বিএনপি অবাধ, সুষ্ঠু নির্বাচনের নিশ্চয়তা দেয়, আওয়ামী লীগ প্রতিদ্বন্দ্বিতাহীন নির্বাচনে বিশ্বাস করে। বিএনপি বহুদল ভিত্তিক মতের বিশ্বাস করে, আওয়ামী লীগ তাদের বিরুদ্ধ মতের লোকদের গুম করে।

রিজভী বলেন, বিএনপি সমঝোতার মাধ্যমে গণতান্ত্রিক পদ্ধতি অব্যাহত রাখায় বিশ্বাসী। আওয়ামী নেতারা শুনে কম, বলে বেশি। বিএনপি নেতারা বলে কম, শুনে বেশি। আওয়ামী নেত্রী ক্ষমতায় চিরস্থায়ী থাকার গ্যারান্টি হিসেবে পাশের দেশকে নিজে দেশের সার্বভৌমত্ব দুর্বল করে অনেক কিছু উজাড় করে দিয়েছেন আর বিএনপি নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসার জন্য জনগণের ওপর নির্ভর করে।