নাটোর-রাজশাহী মহাসড়ক অবরোধ করে স্কুলশিক্ষার্থীদের বিক্ষোভ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


নাটোর সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের গেটে বিদ্যালয়ে যাওয়ার রাস্তা ও দীর্ঘ জলাবদ্ধতা দূর না করায় শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।

এ সময় মহাসড়কে অবরোধের কারণে রাস্তার দুইপাশে দীর্ঘ যানজট তৈরি হয়।

রবিবার সকাল ১০টার দিকে বিদ্যালয়ের শিক্ষার্থীরা শহরের হাফরাস্তা এলাকায় নাটোর-রাজশাহী মহাসড়কে অবরোধ করে বিক্ষোভ করে। এ সময় মহাসড়কে অবরোধ স্থানের দুইপাশে যানজট লেগে যায়।

পরে পুলিশ ও জেলা প্রশাসনের পক্ষ থেকে জলাবদ্ধতা দূর করার প্রতিশ্রুতি দিলে অবরোধ তুলে নেয় বিক্ষোভকারীরা।তবে দ্রুত এই সমস্যার সমাধান না হলে আবারো বড় ধরনের বিক্ষোভের হুমকি দিয়েছে আন্দোলনকারীরা।

শনিবারে ঈদের ছুটির পর স্কুল খুললে একই অবস্থা দেখতে পেয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। রবিবার মর্নিং শিফটের ক্লাস শুরু হয় সকাল সাড়ে ৯টার দিকে স্কুল থেকে শত শত শিক্ষার্থী বেরিয়ে ও অভিভাবকরা স্কুলের পাশের নাটোর-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

স্কুলের সামনের জলবদ্ধতা চিত্র (সংগৃহীত)

ড্রেনেজ ব্যবস্থা ভালো না থাকায় দীর্ঘদিন থেকে স্কুল গেটের ভিতরে ও বাহিরে জলাবদ্ধ হয়ে আছে। জুতা স্যান্ডেল পরে কোন ছাত্র-শিক্ষক বা অভিভাবক কারো পক্ষে পায়ে হেঁটে স্কুলে প্রবেশ করা সম্ভব হচ্ছে না। বিষয়টি নাটোর পৌরসভার মেয়র ও জেলা প্রশাসনকে বার বার জানিয়েও কোন প্রতিকার পাওয়া যায়নি। তাই বাধ্য হয়ে তারা আন্দোলনে নেমেছে।