৬ ট্রেন ও ২৫ স্টেশনে ওয়াইফাই চালু হচ্ছে

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


৬ ট্রেন ও ২৫ স্টেশনে ফ্রি ওয়াইফাই চালু হচ্ছে বলে জানিয়েছে বাংলাদেশে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি এবং প্রতিটি বিভাগীয় স্টেশনে ওয়াইফাই দেয়ার তাগিদও দিয়েছে।

এরই মধ্যে ১৩টি রেলওয়ে স্টেশনে ওয়াইফাই সেবা চালু করা হয়েছে। অতি শিঘ্রই এ সুবিধার আওতায় আসবে আরও ১২টি স্টেশন। সেই সঙ্গে ৬টি আন্তঃনগর ট্রেনেও সার্বক্ষণিক ওয়াইফাই সেবা চালুর সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

২৪ জুন, রবিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৪৫তম বৈঠকে এ তথ্য জানায় রেলপথ মন্ত্রণালয়।

বাংলাদেশ রেলওয়ের ১৩টি রেলওয়ে স্টেশনে (ঢাকা, ঢাকা বিমানবন্দর, চট্টগ্রাম, ফেনী, কুমিল্লা, সিলেট, ময়মনসিংহ, রাজশাহী, বগুড়া, দিনাজপুর, রংপুর, যশোর ও খুলনা) ওয়াইফাই সবা চালু রয়েছে।

আরও ১২টি রেলওয়ে স্টেশনে (লাকসাম, আখাউড়া, চাঁদপুর, জামালপুর, ভৈরব বাজার, ঈশ্বরদী, পার্বতীপুর, সৈয়দপুর, লালমনিরহাট, নরসিংদী, ঢাকা ক্যান্টনমেন্ট ও বনানী স্টেশন) সেবা প্রদানের নিমিত্তে চুক্তি করা হয়েছে এবং কার্যক্রম চলমান রয়েছে।

এছাড়া বাংলাদেশ রেলওয়ের ৬টি আন্তঃনগর ট্রেনে (সোনার বাংলা, সুবর্ণ পারাবত, সুন্দরবন, একতা ও ধূমকেতু) শীততাপ নিয়ন্ত্রিত কোচসমূহে ফ্রি ওয়াইফাই সেবা প্রদানের নিমিত্ত রবি আজিয়াটা লিমিটেডের সঙ্গে বাংলাদেশ রেলওয়ে চুক্তি স্বাক্ষরিত হয়েছে।