আইনুদ্দীন আল আজাদ রহ-এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন বলেছেন, আইনুদ্দীন আল আজাদ শুধু শিল্পী ছিলেন না, ছিলেন সাংস্কৃতিক আন্দোলনের একনিষ্ঠ একজন কর্মীও, সংগীতের মাধ্যমে জাগাতে চেয়েছিলেন জাতির ঘুমন্ত বিবেককে। একটি জাতিকে অতীত ভুলিয়ে গোলামির জিঞ্জিরে বন্ধি করার সবচেয়ে সহজ মাধ্যম হল সংস্কৃতি। তাই ঘুনে ধরা এই সমাজকে সংস্কার করতে সুর ও সংগীতকে মাধ্যম করে নিয়েছিলেন। তাঁর গানে জাতিকে সব সময় নতুনের স্বপ্ন দেখাতেন। তাঁর গান ছিলো অন্যায় ও অসঙ্গতির বিরুদ্ধে।

২৭ জুন বুধবার ঢাকাস্থ একটি অভিজাত হোটেলে ইসলামী সাংস্কৃতিক জোটের আয়োজিত মাওলানা আইনুদ্দীন আল আজাদ রহ-এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইসলামী সাংস্কৃতিক জোটের সভাপতি ও জিননূরাইন শিল্পী গোষ্ঠীর পরিচালক মাওলানা আবুল কালাম আজাদের সভাপতিত্ত্বে ও ইসলামী সাংস্কৃতিক জোটের সেক্রেটারী ও অহবান শিল্পী গোষ্ঠীর পরিচালক এইচ এম  সাইফুল ইসলামের সঞ্চালনায় অন্যান্যদের মাঝেে উপস্থিত ছিলেন, স্বপ্নসিঁড়ি শিল্পীগোষ্ঠীর পরিচালক হুমায়ুন কবির শাবিব, কিব বাংলার পরিচালক কাজী আমীনুল ইসলাম, কলরব পরিচালক আবু সুফিয়ান, আবিষ্কারের পরিচালক ইবরাহীম কোব্বাদী সহ নানান সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।