প্রকাশক বাচ্চু হত্যা মামলার প্রধান আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


মুন্সিগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির সাবেক সাধারণ সম্পাদক , লেখক ও প্রকাশক শাহজাহান বাচ্চু হত্যা মামলার প্রধান আসামি আবদুর রহমান কথিত ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছেন বলে দাবি করেছে পুলিশ।

গ্রেপ্তারের তিন দিনের মাথায় গতকাল বুধবার দিবাগত রাত ১টার দিকে মুন্সীগঞ্জের সিরাজদীখান উপজেলার খাসমহল বালুরচরে এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

মুন্সীগঞ্জ জেলা পুলিশের কর্মকর্তা ডিআইওয়ান মো: নজরুল ইসলাম দাবি করেন, গত রোববার পুলিশের কয়েকটি টিম একত্রে অভিযান চালিয়ে গাজীপুর থেকে আবদুর রহমানকে গ্রেফতার করে। তার দেয়া তথ্য অনুযায়ী, বাকি সঙ্গীদের ধরার জন্য গতকাল রাতে খাসমহল বালুরচরে অভিযান চালানো হয়। সেখানে একটি বাসায় আবদুর রহমান ভাড়া থাকতেন।

পুলিশের উপস্থিতি টের পেয়ে সঙ্গীরা হামলা চালায়। পুলিশও আত্মরক্ষার্থে গুলি চালায়। তখন আবদুর রহমান গুলিবিদ্ধ হয়ে মারা যান।

এএ সময় সিরাজদীখান থানার তিন পুলিশ সদস্য আহত হন বলে দাবি করেন ডিআইওয়ান নজরুল। তারা হলেন- সহকারী উপপরিদর্শক (এএসআই) দেলোয়ার, হাসান এবং কনস্টেবল মোশাররফ।

পুলিশ বলছে, ঘটনাস্থল থেকে হ্যান্ডগ্রেনেড, আগ্নেয়াস্ত্র ও মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, শাহজাহান বাচ্চু মুন্সিগঞ্জ থেকে অনিয়মিতভাবে একটি সাপ্তাহিক পত্রিকা প্রকাশ করতেন। এছাড়া ঢাকায় বিশাখা প্রকাশনী নামে তার একটি প্রকাশনা প্রতিষ্ঠানও রয়েছে। তার বিরুদ্ধে বিভিন্ন সময় ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করার অভিযোগ রয়েছে।