জানুয়ারি ১৯, ২০১৭

এ মুহূর্তে জাতীয় ঐক্য অপরিহার্য : জমিয়ত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

জমিয়তে উলামায়ে ইসলামেগুলশানের ভয়াবহ সন্ত্রাসী হামলা প্রিয় মাতৃভূমি বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও অখণ্ডতার উপর এক মস্তবড় আঘাত। গুলশানের মত একটি সুরক্ষিত এলাকায় এ জাতীয় নজীরবিহীন হামলায় গোটা দেশবাসী আতঙ্কিত ও উদ্বিগ্ন। এই মুহূর্তে অপরিহার্য হয়ে পড়েছে জাতীয় ঐক্যের। সময় দ্রুত গড়িয়ে যাচ্ছে তাই কালক্ষেপন না করে দলমত নির্বিশেষে সম্মিলিত উদ্যেগ গ্রহণের মাধ্যমে এ সবের সমাধান বের করে আনতে হবে।

শনিবার জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের নেতৃবৃন্দ এক যৌথ বিবৃতিতে এ কথা বলেন।

বিবৃতিতে স্বাক্ষর করেন দলটির সভাপতি শায়েখ আব্দুল মোমেন, নির্বাহী সভাপতি মুফতী মোহাম্মাদ ওয়াক্কাস, সহ-সভাপতি মাওলানা মোস্তফা আজাদ, মাওলানা জহীরুল হক ভূঁইয়া, মাওলানা আব্দুর রব ইউসূফী, যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগর জমিয়তের সভাপতি শাইখুল হাদীস মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী ও যুগ্ম মহাসচিব মাওলানা বাহা উদ্দীন জাকারিয়া।

নেতৃবৃন্দ বিবৃতিতে এই ভয়াবহ ঘটনার বিচার বিভাগীয় তদন্ত দাবী করে বলেন, কোন ঘটনার পর পরই কারো দায় স্বীকার কিংবা কাউকে দায়ী করা সবই উদ্দেশ্যমূলক ও রহস্যজনকও হতে পারে। তারা এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে আরো বলেন- শান্তির ধর্ম ইসলামে এসব আশান্ত কার্যক্রমের কোন স্থান থাকতে পারে না।