নিরপেক্ষ সরকারের অধীন ছাড়া সুষ্ঠু নির্বাচন অসম্ভব: মাওলানা ইসমাঈল নূরপুরী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


মাওলানা ইসমাঈল নূরপুরী

বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইসমাঈল নূরপুরী বলেছেন, গাজীপুরের নির্বাচনে কেন্দ্র দখল, ব্যালট পেপার ছিনতাই এবং অনেক ভোটার তাদের ভোট দিতে পারে নাই। খুলনার মত গাজীপুরের নির্বাচনে নির্বাচন কমিশনরে মত একটি সাংবিধানিক পদে থেকে আজ্ঞাবহ নির্বাচন করে নিজের পদটিকে নজিতিক কলঙ্কিত করেছে। এ আজ্ঞাবহ নির্বাচন প্রমাণ করেছে জাতীয় নিরপেক্ষ সরকারের অধীন ছাড়া নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন অসম্ভব।

তিনি বলেন, কোটি কোটি টাকা অপব্যয় করে তামাশার নির্বাচন জনগণ মেনে নিবে না। সুষ্ঠু নির্বাচন না করতে পারলে পদত্যাগ করা উচিৎ। এভাবে নির্বাচন হলে নির্বাচনের প্রতি জনগণের অনীহা সৃষ্টি হবে এবং কেউ নির্বাচন কেন্দ্রে যাবে না।

মাওলানা নূরপুরী বলেন, কিশোরগঞ্জ এর অষ্টগ্রাম থানার কাগুজীগ্রামে বিগত কিছুদিন আগে একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে নিরীহ আলেম উলামা ও সাধারণ মানুষের বাড়ী-ঘর ভাংচুর এবং অগ্নি সংযোগ করে। কিছু চিহ্নিত বেদাতী মাজার পন্থী সন্ত্রাসী। আমরা ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করি এবং অবিলম্বে দোষীদের বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছি। অন্যথায় সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রয়োজনে জাতীয়ভাবে বৃহত্তর কর্মসূচী দেওয়া হবে।

গতকাল বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী বৈঠকে এ সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মহাসচিব মাওলানা মাহফুজুল হকের পরিচালনায় এসময় বৈঠকে উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা যোবায়ের আহমদ আনসারী, মাওলানা খুরশিদ আলম কাসেমী, মাওলানা রেজাউল করীম জালালী, যুগ্মমহাসচিব মাওলানা মামুনুল হক, মাওলানা জালালুদ্দীন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমীন, সাংগঠনিক সম্পাদক মাওলানা কুরবান আলী, মাওলানা আব্দুল আজীজ, মাওলানা হাবীবুর রহমান, কেন্দ্রীয় বায়তুলমাল ও অফিস সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা মুহসিনুল হাসান, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূঁইয়া, মাওলানা নিয়ামাতুল্লাহ, মাওলানা জসীম উদ্দীন, মাওলানা এনামুল হক মূসা, মাওলানা রুহুল আমীন খান প্রমুখ।