কোটা সংস্কার আন্দোলনের নেতৃবৃন্দেরর উপর ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা ছাত্র মজলিসের

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রির্পোট


ছাত্র মজলিসের সভাপতি ইলিয়াস আহমদ ও সেক্রেটারী খালেদ আহমদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে কোটা সংস্কার আন্দোলনকারী নেতা-কর্মীদের উপর ছাত্রলীগের সন্ত্রাসী হামলায় বেশ কয়েক জন নেতা-কর্মী আহত হওয়ার ঘটনার নিন্দা জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস।

নেতৃদ্বয় বলেন, আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে পূর্ব নির্ধারিত সংবাদ সম্মেলনে অংশ নিতে সাধারণ শিক্ষার্থীসহ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক নুরুল হক নুরু এবং রাশেদ খান উপস্থিত হলে ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সভাতি অদিত্য নন্দীর নেতৃত্বে একদল সশস্ত্র সন্ত্রাসী তাদের উপর হামলা করে। নুরুসহ একাধিক নেতাকে তারা পিটিয়ে গুরুতর আহত হওয়ার নৃশংস ঘটনার আমরা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

আজ ৩০ জুন শনিবার এক যৌথ বিবৃতিতে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি ইলিয়াস আহমদ ও সেক্রেটারি জেনারেল খালেদ আহমদ এসব কথা বলেন।

নেতৃদ্বয় বলেন,  পুলিশ প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহীনির ভূমিকার তীব্র সমালচনা করে বলেন ঢাবি ক্যাম্পাসের কেন্দ্রীয় লাইব্রেরী মত পুলিশের নাকের ডগায় পূর্ব নির্ধারিত একটি প্রোগ্রামস্থলে দীর্ঘ সময় সংঘর্ষ চলতে থাকলেও পুলিশের কোন ভূমিকা দেখা যায়নি। বিশ্ববিদ্যালয় এলাকার পুলিশের দায়িত্ব প্রতিটি ছাত্রের নিরাপত্তা নিশ্চিত করা।

নেতৃদ্বয় আরো বলেন, কোটা সংস্কার আন্দোলনকারী নেতা-কর্মীদের উপর ছাত্রলীগের সন্ত্রাসীদের হামলার ঘটনার সুষ্ঠু তদন্ত করে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। দেশের সচেতন ছাত্র সমাজ এবং সর্বস্তরের মানুষকে ছাত্রদের ন্যায্য অধিকার আদায়ের আন্দোলনে আন্দোলনকারীদের পাশে দাড়ানোর আহ্বান করেন।