ছাত্রলীগের শীর্ষ পদপ্রত্যাশীদের ডেকেছেন প্রধানমন্ত্রী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রত্যাশীদের তাঁর সরকারি বাসভবন গণভবনে ডেকেছেন। আগামী ৪ জুলাই সন্ধ্যা ৬টায় ছাত্রলীগের দুটি মূল পদপ্রত্যাশী নেতাদের সঙ্গে গণভব‌নে সরাস‌রি কথা বল‌বেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলনের নির্বাচন কমিশনার আরিফুর রহমান লিমন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, গত ১১ ও ১২ মে ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলন হয়। দ্বিতীয় অধিবেশনের পর কমিটি ঘোষণার নিয়ম থাকলেও শীর্ষ পদের জন্য শক্তিশালী ও অনুপ্রবেশমুক্ত নেতৃত্ব বাছাইয়ে সময় নেন সংগঠনটির অভিভাবক আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সভাপ‌তি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী যারা মনোনয়ন ফরম কিনেছেন, শুধুমাত্র তাদেরকে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে বলা হয়েছে। এবার শীর্ষ এ দুই পদের জন্য ৩২৩ জন মনোনয়ন ফরম কিনেছেন। তাদের জীবনবৃত্তান্ত বিভিন্ন মাধ্যমে যাচাই–বাছাইয়ের পর এসব নেতাকে ডাকা হচ্ছে। প্রধানমন্ত্রী কথা বলার পর নতুন কমিটি ঘোষণা হতে পারে। তবে কতজনকে ডাকা হয়েছে, সেটি জানা যায়নি।

২০১৫ সালের ২৬ ও ২৭ জুলাই সাইফুর রহমান সোহাগকে সভাপতি এবং এস এম জাকির হোসাইনকে সাধারণ সম্পাদক মনোনীত করে ছাত্রলীগের বর্তমান কমিটি গঠিত হয়েছিল। গঠনতন্ত্র অনুযায়ী ছাত্রলীগের কমিটির মেয়াদ দুই বছর।