কোটা সংস্কার আন্দোলনকারীদের ফ্রি আইনী সহায়তা দেয়ার ঘোষণা ২০আইনজীবীর

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


ল’রিপোর্টার্স ফোরামের কার্যালয়ে আইনজীবীদের সংবাদ সম্মেলন।

চলমান কোটা সংস্কার আন্দোলনকারীদের বিরুদ্ধে দায়ের করা মামলা, হয়রানি এবং নির্যাতনের ঘটনায় ফ্রিভাবে আইনী সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন সুপ্রিম কোর্টের ২০ জন আইনজীবী।

আজ ২ জুলাই সোমবার দুপুরে সুপ্রিম কোর্টের ল’রিপোর্টার্স ফোরামের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলন করে আইনী সহায়তার দেওয়ার ঘোষণা দেন এই আইনজীবীরা।

আইনজীবীরা বলেন, আন্দোলনকারীদের মধ্যে যারা গ্রেফতার হয়েছেন কিংবা যারা গ্রেফতার আতঙ্কে আছেন তারা চাইলে আমরা তাদের আইনী সহযোগীতা করতে প্রস্তুত। আমরা সুপ্রিম কোর্টের ২০ জন আইনজীবী অনেক আলোচনা করে একত্রিত হয়েছি। আন্দোলনকারীদের মধ্যে হয়রানীর শিকার হওয়া ছাত্রদের পরিবরারের সদস্যরা যোগাযোগ করলে আমরা তাদের সহযোগিতা করবো। প্রয়োজনে নিম্ন আদালতে গিয়েও সহযোগিতার কথা জানান তারা।

কোটা সংস্কার আন্দোলনকারীদের আইনি সহায়তার ঘোষণা দেওয়া আইনজীবীদের মধ্যে আছেন অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া, অ্যাডভোকেট আইন্নুনাহার সিদ্দিকা, ব্যারিস্টার অনীক আর হক, অ্যাডভোকেট ড. কাফী, জাহেদ ইকবাল, শাহরিয়ার শাকির, আনোয়ার রেজা, হুমায়ুন কবির, হাসান আরিফ চৌধুরী, পারভেজ হাশেম, উৎপল বিশ্বাস, আবেদা গুলরুখ, নাসিম আহমেদ, আরিফুল হক, দিগ্বিজয় চন্দ প্রমুখ।