কোটা সংস্কার আন্দোলনের সাথে কোনো সাধারণ শিক্ষার্থী নেই: হানিফ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, কোটা সংস্কারের নামেরে আন্দোলনের মধ্যে যেসব সন্ত্রাসী কর্মকাণ্ড হয়েছে তাতেই প্রমাণিত হয়, এই আন্দোলনের সাথে কোনো সাধারণ শিক্ষার্থী নেই। বিএনপি-জামায়াত জোট যখন সরকারের বিরুদ্ধে কোনও আন্দোলন করে ফল পাচ্ছে না, তখনই সাধারণ ছাত্রছাত্রীদেরকে কোটার নাম করে পেছন থেকে মদত দিয়ে পরিকল্পিতভাবে একটি অস্থিতিশীল পরিবেশ তৈরির চেষ্টা করছে।

আজ সোমবার দুপুরে কুষ্টিয়ার ঢাকা মিনাপাড়ায় কে এস এম উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে মতবিনিময় সভায় যোগ দেওয়ার আগে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মাহবুব-উল-আলম হানিফ বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনে হামলা কোনও ছাত্র আন্দোলনের অংশ হতে পারে না। এই ঘটনাগুলো প্রমাণ করে কোটা সংস্কার নিয়ে আন্দোলন বিএনপি-জামায়াতের যড়যন্ত্রের অপকৌশল। কোটা সংস্কারের সঙ্গে আসলে সাধারণ শিক্ষার্থীদের কোনও সম্পর্ক নেই। এই অশুভচক্রের বিরুদ্ধে ছাত্রসমাজ সোচ্চার হতে হবে।

তিনি বলেন, ছাত্রলীগ ছাত্র সংগঠনের ঐতিহ্যের ধারক ও বাহক। সেই ছাত্র সংগঠন নিয়ে কটূক্তি তারাই করতে পারে যারা স্বাধীনতার চেতনায় বিশ্বাসী নয়। ছাত্রলীগ দ্বারা কখনো কোনো বিশ্ববিদ্যালয়ের পরিবেশ নষ্ট হয়নি, আগামীতেও হবে না। তাই ছাত্রলীগ নিয়ে কটূক্তি তারাই করতে পারে যারা স্বাধীনতা বিরোধী ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নয়।