‘ন্যায্য দাবীতে আন্দোলনরত ছাত্রজনতা ও নিরপরাধ আলেমের ওপর দমন-পীড়নের পরিণাম শুভ হবেনা’

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


ন্যায্য দাবীতে আন্দোলনরত ছাত্রজনতা ও পথচারী নিরপরাধ আলেম মুফতি হুজাইফার ওপর দমন -পীড়নকারী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করার জোর দাবী জানিয়েছেন বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ কেন্দ্রীয় কর্মপরিষদের নেতৃবৃন্দ।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি আব্দুল্লাহ আল-মাসউদ খান, সহ-সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, মহাসচিব আতিকুর রহমান সিদ্দিকী, সংগঠন সচিব বিএম আমির জিহাদী, ঢাকা মহানগর সভাপতি এহতেশামুল হক সাখী আজ এক যুক্ত বিবৃতিতে বলেন, স্বাধীন-সার্বভৌম এ দেশে ন্যায্য দাবী আদায়ের লক্ষ্যে জনবান্ধব যে কোন আন্দোলন সংগ্রাম করার নৈতিক অধিকার রয়েছে। তাই দাবী বাস্তবায়ন করা হোক আর নাহোক ন্যায্য দাবীতে আন্দোলনের সুযোগ অবারিত রাখতে হবে। এমনটাই ন্যায়সঙ্গত। তার পরিবর্তে ন্যায়সম্মত দাবী-দাওয়া নিয়ে চলমান আন্দোলনকে অবদমিত করার হীন মানসে আন্দোলনরত ও নিরপরাধ যে কোন নাগরিকের ওপর দমন-পীড়ন চালানো নিঃসন্দেহে উদ্বেগজনক। ন্যায্য দাবীতে আন্দোলনরত ছাত্রজনতা ও নিরপরাধ আলেমের ওপর দমন-পীড়নের পরিণাম শুভ হবেনা।

নেতৃবৃন্দ বলেন, সম্প্রতি কোটা সংস্কার দাবীতে আন্দোলনরতদের দমনের যে হীন প্রয়াস পরিলক্ষিত হচ্ছে তাতে গোটা জাতি শঙ্কিত ও উৎকন্ঠিত। বিশেষতঃ আন্দোলনে জড়িত নয় এমন একজন নিরপরাধ তরুণ আলেমেদ্বীন মুফতি হুজাইফার ওপর ঢাকার রাজপথে যে নির্মম নির্যাতন চালানো হয়েছে সে দৃশ্য মিডিয়ার কল্যাণে দেখে যেকোনো বিবেকবান মাত্রই চরমভাবে মর্মাহত হয়েছেন। সুন্নাতী লেবাস পরিহিত একজন সুমানুষের ওপর অবিচারকারী এসব দূর্বৃত্তরা দেশ ও জাতির চরম শক্র। তথাপি ন্যায় সঙ্গত আন্দোলনরত ছাত্রজনতার ওপরও নির্মমতার যে চিত্র দেখা যাচ্ছে তা অত্যন্ত বেদনাদায়ক।

নেতৃবৃন্দ আরো বলেন, ৫২ সালের ভাষা আন্দোলন, ৭১ এর স্বাধীনতা সংগ্রাম, ৯০ এর স্বৈরাচার বিরুধী আন্দোলনসহ এদেশের সকল ন্যায়ভিত্তিক আন্দোলন -সংগ্রামে উদ্যমী ছাত্রজনতার বিপ্লবাত্মক ভূমিকা ও গৌরবোজ্জ্বল অবদান অবিস্মরণীয়। কোন অপপ্রয়াসই ছাত্রজনতার মৌলিক অধিকার আদায়ের আন্দোলন ও প্রতিবাদী কন্ঠকে স্তব্ধ করে দিতে পারেনি। উপমহাদোশের প্রাচীনতম ছাত্র সংগঠন বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ বরাবরের মতই ছাত্রজনতার ন্যায্য দাবী আদায়ে সোচ্চার, উচ্চকন্ঠ ও দৃঢ় প্রত্যয়দীপ্ত। অতএব ন্যায্য আন্দোলনরত ছাত্রজনতা ও নিরপরাধ ওলামাসহ যে কোন শান্তিকামী নাগরিকের ওপর নির্যাতন-নিপীড়নের বিরুদ্ধে আমরা ইসলামী ছাত্রসমাজের পক্ষ থেকে তীব্র নিন্দা জানাই। সেই সাথে দূর্বৃত্তপনা তথা সন্ত্রাসী হামলায় যারাই জড়িত সেসব অপরাধীদের অবিলম্বে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমুলক শাস্তির আওতায় আনার জন্য জোর দাবী জানাই।