‘ঢাকাসহ সারাদেশে শিক্ষার্থীদের উপর হামলা অশুভ ইঙ্গিত’

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন ও মাওলানা গাজী আতাউর রহমান ঢাকাসহ সারাদেশে শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, জখম ও রক্তাক্ত অশুভ ইঙ্গিত বলে মন্তব্য করেছেন।

এক যৌথ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, কোটা বিরোধী আন্দোলনকারীদের উপর হামলা, শারিরিক নির্যাতন ও লাঞ্ছিতের ঘটনার নিন্দা ও তীব্র প্রতিবাদ জানানোর ভাষা নেই। একটি স্বাধীন দেশে এভাবে বর্বর হামলা, মেয়েদের উপর পাশবিক নির্যতন কোনভাবেই মেনে নেয়া যায় না। ছাত্রলীগের জঙ্গি সন্ত্রাসীদের এ অধিকার কে দিয়েছে দাবি আদায়ে আন্দোলনকারীদের নির্যাতনে।

তারা বলেন, আন্দোলন দমনের নামে নিরীহ ও নিরাপরাধ মানুষের উপর হামলা দু:খজনক।

নেতৃবৃন্দ বলেন, কোটা বিরোধী আন্দোলনকারীদের যৌক্তিক আন্দোলনকে এভাবে ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের দিয়ে হামলা ও মারধর করে আহত ও গুম করা সংবিধান পরিপন্থি। যেখানে প্রধানমন্ত্রী আন্দোলনকারীদের দাবি মেনে নিয়ে কোটাপ্রথা বাতিলের ঘোষণা দিয়েছেন সেখানে ছাত্রলীগ সাধারণ ছাত্রদের উপর এবং একজন টুপিধারী আলেমের উপর হামলা করে অমার্জনীয় অপরাধ করেছে।

এতে করে ছাত্রলীগের আসল চেহারা জাতির সামনে আবারো উম্মোচিত হলো। তারা অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানান এবং ছাত্রদের ন্যায্য দাবি মেনে নিতে সরকারের প্রতি আহ্বান জানান।