জানুয়ারি ২৩, ২০১৭

হামলাকারী রোহানের বাবা আ.লীগ নেতা ইমতিয়াজ লাপাত্তা

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

jongifinal20160704181956লাপাত্তা রয়েছেন গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় হামলাকারী নিহত সন্ত্রাসী রোহান ইমতিয়াজের বাবা মহানগর আওয়ামী লীগের নেতা ইমতিয়াজ খান বাবুল। পুলিশ নজরদারিতে রাখলেও এখন পর্যন্ত তার কোনো সন্ধান মেলাতে পারেনি বলে জানিয়েছে সূত্র।

সূত্র জানায়, ছেলে রোহানের ঘটনা জানজানি হওয়ার পরপরই রোববার দুপুরে বাড়ি থেকে বের হন ইমতিয়াজ খান বাবুল। গতকাল সোমবার রাতেও বাড়িতে ফেরেনি তিনি। বাবুলের ব্যবহৃত মোবাইল ফোনটিও বন্ধ রয়েছে গতকাল থেকে। বাড়ির কেয়ারটেকার এবং নিরাপত্তারক্ষীরাও এ ব্যাপারে কোনো তথ্য দিতে পারছে না। দলীয় লোকজনও কোনো খবর পাচ্ছে না বাবুলের।

প্রায় ৫ বছর আগে মোহাম্মদপুর লালমাটিয়া বি-ব্লকের ৭/৯ নম্বরের বাড়িটি ভাড়া নেন বাবুল। ইমতিয়াজ খান বাবুল গত বছরের ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত কাউন্সিলর প্রার্থী ছিলেন।

উল্লেখ্য, গুলশান হামলার পর সাইট ইন্টেলিজেন্স হামলাকারী হিসেবে যেসব সন্ত্রাসীদের ছবি প্রকাশ করে সেখান রোহানের নাম রয়েছে। তার পরিচিতজনরা রোহান ইমতিয়াজের পরিবারের একটি ছবি ফেসবুকে প্রকাশ করে। রোহান ইমতিয়াজের ছবির সঙ্গে বেরিয়েও আসে তার পারিবারিক তথ্যও।

ইমতিয়াজ খান বাবুল নিজেও ছেলের সঙ্গে তার ছবি প্রকাশ করেছিলেন এ বছরের ২১ জুন, যেখানে তিনি গত বছরের একই দিনে পোস্ট করা এক ছবি প্রকাশ করে লিখেন, “বাবা তুমি কোথায়, প্লিজ ফিরে এসো”।

ইমতিয়াজ খান বাবুল ঢাকা মহানগর আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক। এছাড়াও তিনি বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ডেপুটি সেক্রেটারি জেনারেল, সাইক্লিং ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ফিবার রেফারি। রোহানের মা স্কলাসটিকা স্কুলের একজন শিক্ষিকা। মা-বাবার একমাত্র পুত্র সন্তান রোহানের দুই বোন আছে।