কাশ্মিরে ভারতীয় বাহিনীর সঙ্গে সংঘর্ষে তরুণীসহ ৩ বেসামরিক ব্যক্তি নিহত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | আন্তর্জাতিক ডেস্ক 


কাশ্মিরে ভারতীয় নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ১৬ বছর বয়সী এক তরণীসহ তিন বেসামরিক ব্যক্তি নিহত এবং কমপক্ষে পাঁচ জন আহত হয়েছেন।

আজ (শনিবার) দক্ষিণ কাশ্মিরে কুলগাম জেলার একটি গ্রামে ভারতীয় নিরাপত্তা বাহিনী তল্লাশি অভিযান চালানোর সময় প্রতিবাদী জনতা ও নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষে ওই হতাহতের ঘটনা ঘটে। হাওরা এলাকায় প্রতিবাদী মানুষজন নিরাপত্তা বাহিনীকে টার্গেট করে পাথর নিক্ষেপ করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। ভারতীয় নিরাপত্তা বাহিনী এসময় গুলিবর্ষণ করলে হতাহতের ঘটনা ঘটে।

ওই ঘটনায় গুরুতর আহতদের স্থানীয় প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হলে এদের মধ্যে শাকির আহমেদ খান্ডে (২২), ইরশাদ আহমদ (২০) এবং আন্দলিব জান (১৬) নামে তিন জন মারা যান। ওই ঘটনার পরে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে প্রশাসনের পক্ষ থেকে অনন্তনাগ, কুলগাম, সোপিয়ান ও পুলওয়ামা জেলায় ইন্টারনেট পরিসেবা স্থগিত করা হয়েছে।

এদিকে, গতকাল (শুক্রবার) ‘দুখতারান ই মিল্লাত’ নেত্রী আসিয়া আন্দ্রাবিকে জাতীয় তদন্ত সংস্থা এনআইএ গ্রেফতার করে দিল্লিতে নিয়ে যাওয়ার প্রতিবাদে আজ (শনিবার)কাশ্মির উপত্যকা জুড়ে সর্বাত্মক বন্ধ পালিত হয়েছে। হুররিয়াত কনফারন্সের প্রধান সাইয়্যেদ আলীশাহ গিলানী, মীরওয়াইজ ওমর ফারুক এবং জে কে এল এফ প্রধান মুহাম্মদ ইয়াসীন মালিকের সমন্বিত যৌথ প্রতিরোধ নেতৃত্বের পক্ষ থেকে বনধের ডাক দেয়া হয়।


উৎস, পার্সটুডে