ইসলামী সাংস্কৃতিক জোটের দ্বি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


ইসলামী সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় দ্বি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। আজ রাজধানীর ধোলাইপাড় আল বাক্কা কনফারেন্স হলে অনুষ্ঠিত সম্মেলনে সংগঠনের নতুন কমিটি গঠন করা হয়। এতে সভাপতি আবুল কালাম আজাদ ও সেক্রেটারী এইচ এম সাইফুল ইসলাম পুনর্নির্বাচিত হয়েছেন।

কাউন্সিলে প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী।
তিনি তাঁর বক্তব্যে বলেন, বাণিজ্যিক অনেক শিল্পীগোষ্ঠী থাকলেও নিঃস্বার্থ নিবেদিতপ্রাণ হয়ে সামাজিক সাংস্কৃতিক অঙ্গনে দ্বীন বিজয়ের জন্য সাংস্কৃতিক জোটের বিকল্প কোন শক্তি এখনও হয়ে উঠেনি। এদশের অপসংস্কৃতির ধ্বংসস্তুপে উপর ইসলামী সাংস্কৃতিক বিজয় কেতন উড়াতে সাংস্কৃতিক জোটকে দায়িত্ব গ্রহণ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র যুগ্ম মহাসচিব অধ্যাপক মাওলানা এটিএম হেমায়েত উদ্দীন বলেন, সৎ চরিত্রবান ত্যাগী আমানতদার নেতৃত্বের মাধ্যমেই সাংস্কৃতিক জোট পরিচালিত হচ্ছে আমরা জানি। এ জোটের কাছে দেশ জাতি সমাজের অনেক মূল্যায়ন রয়েছে। বিশেষ করে ঘুনে ধরা এ সমাজের তরুণ যুবকদের সত্যের পথে নিয়ে আসার জন্য ইসলামী সাংস্কৃতিক জোটকে অবশ্যই অগ্রণী ভূমিকা পালন করতে হবে।

বা থেকে সভাপতি আবুল কালাম আজাদ ও সেক্রেটারী এইচ এম সাইফুল ইসলাম

এ কাউন্সিলে সারা দেশ থেকে আগত শিল্পী গোষ্ঠীর প্রতিনিধি ও কাউন্সিলারদের ভোটে আগামী ২ বৎসরের জন্য ইসলামী সাংস্কৃতিক জোটের সভাপতি হিসেবে আবুল কালাম আজাদ ও সেক্রেটারী জেনারেল এইচ এম সাইফু ইসলামকে পুনর্নির্বাচিত করেছেন।

বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ডের মহাসচিব মাওলানা নূরুল হুদা ফয়েজী, জাতীয় শিক্ষক ফোরামের কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান,  কেন্দ্রীয় সমাজকল্যাণ সম্পাদক মাওলানা আতাউর রহমান আরেফী, ইশা ছাত্র আন্দোলনের সেক্রেটারী জেনারেল এম, হাসিবুল ইসলাম,  দাবানল শিল্পীগোষ্ঠীর পরিচালক কাউসার আহমাদ সুহাইল, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় নেতা আব্দুল আহাদ সালমানসহ  প্রায় অর্ধশত শিল্পীগোষ্ঠীর প্রতিনিধিগন এসময় উপস্থিত ছিলেন।