মার্চ ২৬, ২০১৭

চার দেশের সরকার প্রধানকে খালেদা জিয়ার চিঠি

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

বেগম খালেদা জিয়া (3)গুলশানের হলি আর্টিজান বেকারিতে সন্ত্রাসী হামলায় মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান, ইটালি ও ভারতের নাগরিক নিহত হওয়ার ঘটনায় সমবেদনা জানিয়ে দেশগুলোর সরকারপ্রধানকে চিঠি দিয়েছেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

সোমবার বিকেলে ঢাকায় অবস্থিত দেশগুলোর দূতাবাস ও হাই কমিশনের মাধ্যমে এ চিঠিগুলো পাঠানো হয়েছে বলে জানিয়েছে বিএনপি সূত্র।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা, জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও ইটালির প্রধানমন্ত্রীকে চিঠি দেয়া হয়েছে।

চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবীর জানান, গুলশানে অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক ঘটনায় বিদেশি নিহত হওয়ার ঘটনায় চার দেশের রাষ্ট্র এবং সরকার প্রধানদের সমবেদনা জানিয়ে মঙ্গলবার দুপুরে ঢাকাস্থ ইতালি, মার্কিন যুক্তরাষ্ট্র, জাপান ও ভারতের রাষ্ট্রদূত ও হাইকমিশনের কাছে খালেদা জিয়ার চিঠি পৌঁছে দেওয়া হয়।

গত শুক্রবার রাতে গুলশানের হলি আর্টিজান বেকারিতে একদল সন্ত্রাসী ১৭ জন বিদেশিসহ ২০ জনকে হত্যা করে। জীবিত অবস্থায় উদ্ধার করা হয় ১৩ জনকে। ‍অভিযানে ছয় জঙ্গি নিহত হলেও একজনকে জীবিত অবস্থায় আটক করে আইন-শৃঙ্খলা বাহিনী।

ওই ঘটনায় নিহতদের মধ্যে নয়জন ইতালির, সাতজন জাপানি ও একজন ভারতের নাগরিক। বাকি তিনজন বাংলাদেশি। এর একজনের আবার যুক্তরাষ্ট্রেরও নাগরিকত্ব রয়েছে।