খালেদা জিয়ার মুক্তির দাবিতে সোমবার বিএনপির প্রতীকী অনশন

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে প্রতীকী অনশন কর্মসূচির ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীতাবাদী দল-বিএনপি। এ কর্মসূচি আগামীকাল ৯ জুলাই সোমবার সারাদেশে পালিত হবে বলে জানিয়েছেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

আজ ৮ জুলাই রবিবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন।

রুহুল কবির রিজভী বলেন,  বেগম জিয়ার মুক্তির দাবিতে পূর্বঘোষিত অনশন কর্মসূচি সোমবার ঢাকাসহ সারাদেশে পালিত হবে। ঢাকায় পালিত হবে মহানগর নাট্যমঞ্চে সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত। এই কর্মসূচি পালনের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের পক্ষ থেকে মৌখিক অনুমতি দেওয়া হয়েছে। আশা করছি, প্রয়োজনীয় কাগজপত্র পেয়ে যাব।

তিনি বলেন, অনশনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন। এই কর্মসূচিতে ২০ দলীয় জোট ছাড়াও অন্যান্য রাজনৈতিক দল, বুদ্ধিজীবী ও পেশাজীবীদের আমন্ত্রণ জানানো হয়েছে।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দেওয়া হয়। ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয় খালেদা জিয়ার ছেলে ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ অন্য ৫ আসামিকে। রায় ঘোষণার পরই সাবেক এ প্রধানমন্ত্রীকে নাজিমুদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে সেখানে রাখা হয়।