ইসরাইলের কারাগারে ফিলিস্তিনিদের অনির্দিষ্টকালের অনশন

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | আন্তর্জাতিক ডেস্ক


ইহুদিবাদী ইসরাইলের কুখ্যাত ওফার কারাগারে বিনা বিচারে আটক বা বিচারের মুখোমুখি হওয়ার আদৌ কোনো সম্ভাবনা নেই এমন ফিলিস্তিনি বন্দিরা অনির্দিষ্টকালের জন্য অনশন ধর্মঘট শুরু করেছেন।

গত (শুক্রবার) রামাল্লাহ শহরের কাছে অবস্থিত ওফার কারাগার থেকে পাঁচ ফিলিস্তিনি তাদের অনশন শুরু করেছেন বলে বন্দি বিষয়ক ফিলিস্তিনি কমিটির বরাত দিয়ে ফিলিস্তিনি ওয়াফা সংবাদ সংস্থা জানিয়েছে। বন্দি ফিলিস্তিনিদের অবস্থা উন্নতির লক্ষ্যে এ অনশন ধর্মঘট শুরু করা হয়েছে বলে কমিটি জানিয়েছে।

এছাড়া, কমিটি অনশনকারী ফিলিস্তিনিদের নামও প্রকাশ করেছে। তারা হলেন, মাহমুদ আয়াদ ইসলাম, জাওয়ারিশ তাহের, আল হিলু, ইসা আওয়াদ এবং নাদিম রাজব। এদিকে, ইসরাইলি জেল কর্তৃপক্ষ এরইমধ্যে আটক অন্য বন্দিদের থেকে অনশনকারী ফিলিস্তিনি বন্দিদের আলাদা করেছে বলে খবর পাওয়া গেছে।

ইহুদিবাদী ইসরাইলের অবৈধ আটকাদেশ ইস্যুতে আটক ফিলিস্তিনি বন্দিদের পরিবার বা প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করতে কারা কর্তৃপক্ষ অস্বীকৃতি জানানোর পর বন্দি ফিলিস্তিনিদের অনশন পালনের খবর এলো। এদিকে, অনশনকারী ফিলিস্তিনিদের সংখ্যা আরো বাড়তে পারে বলেও কমিটি জানিয়েছে। এমনকি, অনশনরত অবস্থায় বেঁচে থাকার জন্য কোনো ধরনের চিকিৎসা সেবা গ্রহণ না করারও ঘোষণা দেন তারা।


উৎস, পার্সটুডে