আনোয়ার ইব্রাহিমকে দেখতে স্ত্রীকে নিয়ে ইস্তাম্বুলের হাসপাতালে গেলেন এরদোগান

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | ডেস্ক রিপোর্ট


তুরস্কের ইস্তাম্বুলে চিকিৎসারত মালয়েশিয়ার ভবিষ্যৎ প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিমকে দেখতে গেলেন তুর্কি প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান। এসময় তুর্কি প্রেসিডেন্টের সাথে আরো উপস্থিত ছিলেন তুর্কি ফার্স্ট লেডি আমিনা এরদোগান।

ইস্তাম্বুলে মালয়েশিয়ার পিপলস জাস্টিস পার্টির (পিকেআর) কার্যনির্বাহী নেতা আনোয়ার ইব্রাহিমের মেরুদন্ডের অস্ত্রোপচার করা হয়েছে।

রবিবার (৮ জুলাই) একটি ফেসবুক পোস্টে আনোয়ার বলেন, তার চিকিৎসার অংশ হিসাবে সার্জারি জন্য তিনি ইন্দোনেশিয়ার জাকার্তা থেকে তুরস্কে এসেছিলেন।

তুরস্কের সম্প্রতি প্রেসিডেন্সিয়াল নির্বাচনের কিছু দিন আগেও আনোয়ার দেশটি সফর করে গেছেন। সেখান থেকে ফিরে আসার পর ঘাড় ও কাঁধে ব্যথা অনুভব করলে ২৩ জুন তাকে জরুরি কক্ষে নেয়া হয়েছিল।

ফেসবুক পোস্টে আনোয়ার জানান, ইস্তাম্বুলের মেডিপল মেগা ইউনিভার্সিটি হাসপাতালে ফলো-আপ সার্জারি করা হয়েছে। বৃহস্পতিবার আরো একটি সার্জারি করা হবে বলে তিনি জানান।

ফেসবুক পোস্টে আনোয়ার বলেন, ইস্তাম্বুলে আমার পোস্ট সার্জারির সময় প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান এবং তার স্ত্রী আমাকে দেখতে এসেছিলেন। সম্প্রতি নির্বাচনে জয় লাভ করার পর তাদের হাতে খুব বেশি সময় না থাকা সত্ত্বেও আমাকে দেখতে তাদের আসা সত্যিই প্রশংসারযোগ্য।

মালয়েশিয়া ও তুরস্কের মধ্যে সম্পর্ক জোরদার ও সহযোগিতা বৃদ্ধি নিয়ে ইচ্ছা প্রকাশ করলে তুরস্কের নেতার কাছ থেকে ইতিবাচক সাড়া পেয়েছেন বলে তিনি জানান।