বিএন‌পির প্রতীকী অনশন সম্পূর্ণ নাটক : হানিফ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলটির উদ্যোগে আয়োজিত প্রতীকী অনশনকে সম্পূর্ণ নাটক বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।

তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপির অনশন সম্পূর্ণ নাটক।  আইনি প্রক্রিয়া ছাড়া খালেদা জিয়াকে মুক্ত করা কখনও সম্ভব নয়। আন্দোলন এবং বিদেশি লবিস্ট দিয়ে চেষ্টা করে তার মুক্তি মিলবে না।

আজ ৯ জুলাই সোমবার রাজধানীর গুলশান ইয়ুথ ক্লাবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত বর্ধিত সভায় তিনি এ মন্তব্য করেন।

হানিফ বলেন, আন্দোলনের নাটক বন্ধ করে সরকারের উন্নয়নের সাথে থেকে সরকারকে সহযোগিতা করুন। তাহলে হয়তো  জনগণ আপনাদেরকে ক্ষমা করেও দিতে পারে।

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনে বিএনপি- জামায়াত দূর থেকে ষড়যন্ত্র করছে। কোটা সংস্কার বিষয়ে বিএনপি নানা সময় নানা কথা বলেছে। তাতেই বোঝা যায় কোটা সংস্কারের সঙ্গে তাদের ষড়যন্ত্র এক যোগসূত্রে গাঁথা। কোটা সংস্কারের নাম করে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করা হয়েছে অভিযোগ করে তিনি কোটা আন্দোলন থেকে শিক্ষক এবং ছাত্রদের সরে আসার আহ্বান জানান।

উল্লেখ্য, আজ ৯ জুলাই সোমবার কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে প্রতীকী অনশন কর্মসূচি পালন করছে বিএনপি।