১৪ অতিরিক্ত সচিবের দফতর রদবদল

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল), জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ এবং বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) প্রধান হিসেবে নতুন তিন কর্মকর্তাকে নিয়োগ দিয়েছে সরকার। স্বাস্থ্য সেবা বিভাগের স্বাস্থ্য অর্থনীতি ইউনিটেও নতুন মহাপরিচালক নিয়োগসহ ১৪ জন অতিরিক্ত সচিবের দফতর বদলের আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

আজ ৯ জুলাই সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই রদবদল করে আদেশ জারি করা হয়।

বিসিএস প্রশাসন একাডেমির এমডিএস হিসেবে বদলির আদেশাধীন অতিরিক্ত সচিব মোহাম্মদ শাহাদত হোসেন মাহমুদকে স্বাস্থ্য সেবা বিভাগের স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের মহাপরিচালক করা হয়েছে।

আদেশ অনুযায়ী জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের চেয়ারম্যান নিয়োগ পেয়েছেন সংস্থাটির সদস্য (অতিরিক্ত সচিব) মো. রাশিদুল ইসলাম। রেলপথ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হিসেবে বদলির আদেশাধীন মো. জাহাঙ্গীর আলমকে বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব কৃষ্ণা গায়েন বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) মহাপরিচালক হয়েছেন। অপরদিকে অবসরে যাওয়ার সুবিধার্থে বিবিএস মহাপরিচালক মো. আমির হোসেনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

এছাড়া শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. নজরুল আনোয়ারকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অর্থনীতি ইউনিটের মহাপরিচালক হিসেবে বদলির আদেশাধীন এস এম জাহেদুল করিমকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগে বদলি করা হয়েছে।

কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব রওনক মাহমুদকে পানিসম্পদ মন্ত্রণালয়ে এবং স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে বদলির আদেশাধীন অতিরিক্ত সচিব দুলাল কৃষ্ণ সাহাকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি হয়েছেন।

ওএসডি অতিরিক্ত সচিব এ এস এম ইমদাদুদ দস্তগীরকে শিল্প মন্ত্রণালয়ে সংযুক্ত, জনপ্রশান মন্ত্রণালয়ে ন্যস্ত অতিরিক্ত সচিব মো. রইছ উদ্দিনকে জনপ্রশাসন মন্ত্রণালয়, ওএসডি অতিরিক্ত সচিব সনৎ কুমার সাহাকে জননিরাপত্তা বিভাগে, জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত অতিরিক্ত সচিব মো. জাকির হোসেনকে শিল্প মন্ত্রণালয়ে এবং পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ ইউসুফকে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে বদলি করে আদেশ জারি করা হয়েছে।