অক্টোবরে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


চলতি বছরের অক্টোবরের শেষ সপ্তাহে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল হতে পারে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমেদ।

আজ ১০ জুলাই মঙ্গলবার দুপুরে আগারগাঁওস্থ নির্বাচন ভবনে কমিশন সভাশেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

ইসি সচিব বলেন, তফসিল অক্টোবরের শেষে তফসিল ঘোষণা করা হবে। এ জন্য দেশের ৩০০ সংসদীয় আসনের ভোটার তালিকা সিডি আকারে প্রস্তুতের জন্য নির্দেশ দেয়া হয়েছে। তফসিলের আগেই নির্বাচনের সব প্রস্তুতি সম্পন্ন করা হবে। প্রতি বছরের ১ মার্চ ভোটার তালিকা দিবস হিসেবে সরকার ঘোষণা দিয়েছে।

তিনি বলেন, আসন্ন ৩ সিটি নির্বাচনে ইভিএম ব্যবহারে সিদ্ধান্ত নিয়েছে ইসি। বরিশালে ১০টি, সিলেট ও রাজশাহীতে দুটি করে কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে। এমনকি আসন্ন কক্সবাজার পৌরসভা নির্বাচনেও ৩ টি কেন্দ্রে ইভিএম ব্যবহার করা হবে বলে মন্তব্য করেন নির্বাচন কমিশন সচিব।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৮ জানুয়ারি বর্তমান (দশম) সংসদের মেয়াদ শেষ হবে। সংবিধান অনুযায়ী মেয়াদ শেষের পূর্ববর্তী নব্বই দিনের মধ্যে সংসদ নির্বাচনের বাধ্যবাধকতা রয়েছে। সেই হিসেবে ৩১ অক্টোবর থেকে নির্বাচনের ক্ষণগণনা শুরু হবে।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74