লিটনের নির্বাচনী ইশতেহারে ৮২ প্রতিশ্রুতি

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


রাজশাহী সিটি কর্পোরেশন (রাসিক) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন লক্ষাধিক মানুষের নতুন কর্মসংস্থান সৃষ্টিসহ ৮২টি প্রতিশ্রুতি দিয়ে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন।

আজ ১০ জুলাই মঙ্গলবার  দুপুরে নগর আওয়ামী লীগ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ ইশতেহার ঘোষণা করা হয়। ১৪ দফা ইশতেহারে ৮২টি প্রতিশ্রুতি দিয়েছেন রাসিকের সাবেক এই মেয়র।

মহাজোটের শরিক দল এবং নগরীর আওয়ামী লীগপন্থী বিশিষ্ট নাগরিকদের উপস্থিতিতে লিটনের পক্ষে তাঁর নির্বাচনী ইশতেহার পাঠ করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক ড. আব্দুল খালেক।

মেয়র নির্বাচিত হলে এ এইচ এম খায়রুজ্জামান লিটন রাজশাহীর উন্নয়নে কী কী করবেন, ইশতেহারে ১৪টি দফায় এমন ৮২টি প্রতিশ্রুতি দিয়েছেন।

খায়রুজ্জামান লিটন তাঁর ইশতেহারে রাজশাহীতে কর্মসংস্থানের ওপর গুরুত্ব দিয়েছেন।জশাহীকে শান্তি ও সম্প্রীতি, শিক্ষা ও সংস্কৃতি, বেকারমুক্ত, উন্নত ও সমৃদ্ধ মহানগরী হিসেবে গড়ে তোলার অঙ্গীকার করেছেন। গ্যাস–সংযোগের মাধ্যমে পোশাকশিল্প, চামড়াশিল্প, বিশেষ অর্থনৈতিক জোন প্রতিষ্ঠা ও বঙ্গবন্ধু হাইটেক পার্ক দ্রুত বাস্তবায়ন করে লক্ষাধিক মানুষের নতুন কর্মসংস্থান সৃষ্টি করা হবে।

এ ছাড়া এ অঞ্চলে কৃষিভিত্তিক শিল্প স্থাপন, রাজশাহী জুট মিল সংস্কার ও সম্প্রসারণ ও ঐতিহ্যবাহী রেশম কারখানা ও রাজশাহী টেক্সটাইল মিল পূর্ণাঙ্গরূপে চালু করার উদ্যোগ নেবেন। শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামো, যোগাযোগব্যবস্থা, পরিবেশসহ বিভিন্ন খাতে উন্নয়নের নানা প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।