জনতার মঞ্চের সচিব ও সাবেক নির্বাচন কমিশনারের ছেলে আইএস সদস্য তাহমিদ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

146722_1

আইএস-এর নতুন দেওয়া ভিডিওতে যে তিনজনকে হুমকি দিতে দেখা গিয়েছে, তাদের মধ্যে দুইজনের পরিচয় পাওয়া গিয়েছে। এর মধ্যে এক সন্ত্রাসীর নাম হচ্ছে তাহমিদ রহমান শাফি। তার বাবা শফিউর রহমান সচিব, জনতার মঞ্চের নেতা ও নির্বাচন কমিশনার ছিলেন।

৯৬ সালে বিএনপি সরকারের পতনের জন্য প্রশাসনের আওয়ামীপন্থী কর্মকর্তারা প্রতিষ্ঠা করেছিলেন জনতার মঞ্চ। আওয়ামী লীগ পন্থি সচিব মহিউদ্দিন খান আলমগীর ও সচিব শফিউর রহমান ওই মঞ্চের নেতৃত্ব দিয়েছিলেন। তিনি ওই সময় পাট মন্ত্রণালয়ের সচিব ছিলেন। জনতার মঞ্চে নেতৃত্ব দেয়ার পুরষ্কার হিসেবে আওয়ামী লীগ ক্ষমতায় এসে তাকে স্বরাষ্ট্র সচিব এবং পরে সংস্থাপন (বর্তমানে জনপ্রশাসন) সচিব করেছিলো। চাকরির বয়স শেষে শফিউর রহমানকে আওয়ামী লীগ সরকার আনুগত্যের পুরষ্কার হিসেবে নির্বাচন কমিশনারও করেছিলো। যেহেতু এটি সাংবিধানিক পদ তাই বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট ক্ষমতায় এসেও তাকে সরাতে পারেনি।

আজ বুধবার সংবাদমাধ্যমে আইএস’র নতুন ভিডিও বার্তা প্রকাশিত হলে তাহমিদের পরিচয় সনাক্ত করে তার পরিচিতজনরা। জানা গেছে, তাহমিদ জনপ্রিয় রিয়েলিটি-শো ক্লোজআপ-ওয়ানের প্রতিযোগী ছিল।

গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলাকারীদের প্রশংসা করে ভবিষ্যতে বাংলাদেশে আরও হামলার হুমকি দেওয়া তিনজনের মধ্যে একজন তাহমিদ রহমান সাফি, আরেকজন সিটি ডেন্টাল কলেজের নাইন ব্যাচের ছাত্র আরাফাত বলে নিশ্চিত করেছেন পরিচিতজনেরা।