আগামী প্রজন্মকে ইসলামী শিক্ষায় শিক্ষিত করুন: মাওলানা জুনায়েদ আল হাবিব

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


আগামী প্রজন্মকে ইসলামী শিক্ষায় শিক্ষিত করার আহবান জানিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি ও হেফাজতে ইসলাম বাংলাদেশের যুগ্মমহাসচিব।

তিনি বলেন নতুন প্রজন্মকে ইসলামিক শিক্ষায় শিক্ষিত করা হলে, একদিন তারাই এই জাতিকে এগিয়ে নিয়ে যাবে। এজন্য শিশুদের ইসলামী শিক্ষায় শিক্ষিত করুন। আপনি আপনার সন্তানকে ইসলামী শিক্ষায় শিক্ষিত করতে না পারলে, একদিকে যেমন সামাজিকভাবে বিভিন্ন সমস্যার সম্মুখীন হতে হবে তেমনি আপনাকে জবাবদিহিতার কাঠগড়ায় দাঁড়াতে হবে আল্লাহ মহানের দরবারে। কারণ সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে তোলাকে প্রত্যেক অভিভাবকের জন্য আবশ্যক দায়িত্ব হিসেবে ঘোষণা করেছে ইসলাম।

মঙ্গলবার (১০ জুলাই) ইংল্যান্ডের হাইড শহরে হাইড জামে মাসজিদে এক দোয়া মাহফিল পুর্ব আলোচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন ।

মাওলানা জুনায়েদ আল হাবীব আরও বলেন, কুরআন-হাদীস ও ইসলামের মৌলিক ইলম হাসিল করার জন্য আমাদের আকাবির ও পূর্বসূরীগণ সীমাহীন মেহনত-পরিশ্রম ও সাধনা করে গেছেন। নানা বিভ্রান্তি, অপব্যাখ্যা চিনতে ও বুঝার যোগ্যতা অর্জন করে সহীহ ইলমে দ্বীন হাসিল করতে হলে অক্লান্ত মেহনত- পরিশ্রম ও সাধনা করে গেছেন। আর আমাদেরও তা-ই করতে হবে। ইলম অর্জনের পাশাপাশি পরিপূর্ণরূপে নিজেদের আমল-আখলাকের মধ্যেও তার অনুশীলন শুরু চালু করতে হবে।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74