ইত্তেহাদুল কুররা কর্তৃক বাংলাদেশের প্রধান ক্বারী মনোনীত হলেন শাইখ আহমাদ বিন ইউসুফ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


আরব বিশ্বের সংগঠন আরবলীগ পরিচালিত সারা বিশ্বের কারিদের সংগঠন ‘ইত্তেহাদুল কুররা আল আলামিয়া হতে ড. আব্দুল আযীয আব্দুল্লাহ হামাদ এবং সংগঠনের প্রেসিডেন্ট মিসরের ডঃ আহমাদ নাঈনা বিশ্ববিখ্যাত ক্বারী শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারীকে বাংলাদেশের প্রধান ক্বারী তথা শাইখুল কুররা হিসেবে মনোনীত করেছেন।

উল্লেখ্য যে স্বাধীনতার পর থেকে ২০১৮ সাল পর্যন্ত এ দায়িত্বে ছিলেন বাংলাদেশের বিশুদ্ধ কুরআন তিলাওয়াত ও ক্বিরাতের পথপ্রদর্শক, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের প্রধান ক্বারী মাওলানা ক্বারী মুহাম্মাদ ইউসুফ রহঃ।
এপ্রিলের ১৮ তারিখ তাঁর ইন্তেকালের কারনে এ পদ খালি হলে তাঁরই সুযোগ্য বড় সন্তান শাইখ আহমাদ বিন ইউসুফ আল আযহারী এ পদে স্থলাভিষিক্ত হলেন।

ডঃ আহমাদ নাঈনা জানান শাইখ আহমাদ বিন ইউসুফের এ নিয়োগের মাধ্যমে বাংলাদেশের সাথে বহির্বিশ্বের সম্পর্কের নতুন গতি আনবে এবং বাংলাদেশের কুরআন তিলাওয়াতের এ ময়দানকে আরো সমৃদ্ধ করবে ।

শাইখ আহমাদ ইউসুফ ২০০১ সালে বাংলাদেশে দাওরায়ে হাদিস পাশ করেন এবং পরবর্তীতে মিসরের আল-আযহারের মা’হাদুল ক্বিরাত থেকে দীর্ঘ ৮ বছর পড়াশোনা করে ১০ ক্বিরাতের উপর প্রথম বাংলাদেশী হিসেবে সর্বোচ্চ সনদ অর্জন করেন।


Notice: Undefined index: email in /home/insaf24cp/public_html/wp-content/plugins/simple-social-share/simple-social-share.php on line 74