নেত্রকোনায় পিতা-পুত্রকে হত্যার দায়ে ৫ জনের যাবজ্জীবন

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | সোহেল আহম্মেদ


নেত্রকোনার আটপাড়ায় পিতা ও পুত্রকে হত্যার দায়ে ৫ জনকে যাবজ্জীন কারাদন্ড এবং প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (১৩ জুলাই) দুপুরে নেত্রকোনার জেলা ও দায়রা জজ কে এম রাসেদুজ্জামান রাজা আসামিদের উপস্থিতিতে এই রায় প্রদান করেন। সাজাপ্রাপ্ত আসামিরা হচ্ছে আটপাড়া উপজেলার রূপচন্দ্রপুর গ্রামের জসিম উদ্দিন, সাবাস খা, ছদ্দু মিয়া, কমল খা এবং আলা উদ্দিন খা।

মামলার বিবরণে জানা যায়, আটপাড়া উপজেলার রূপচন্দ্রপুর গ্রামের তাজুল ইসলাম ও তার পুত্র সুমন মিয়ার সঙ্গে আসামিদের জমি সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এরই জের ধরে ২০১১ সালের ২৭ মার্চ সকালে পার্শ্ববর্তী দুবিলা বিল থেকে বাড়ির দিকে যাওয়ার সময় আসামিরা পথরোধ করে তাদের উপর দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে পিতা ও পুত্র মারাত্মকভাবে আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এ ঘটনায় তাজুল ইসলামের অন্য ছেলে সোহাগ মিয়া বাদী হয়ে আটপাড়া থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে ১৩ জনকে আসামি করে ২০১২ সালের ১৫ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

আদালত ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার দুপুরে জেলা ও দায়রা জজ কে এম রাসেদুজ্জামান রাজা আটপাড়া উপজেলার রূপচন্দ্রপুর গ্রামের জসিম উদ্দিন, সাবাস খাঁ, ছদ্দু মিয়া, কমল খাঁ
এবং আলা উদ্দিন খাঁঁকে যাবজ্জীন কারাদন্ড এবং প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেন।