শোলাকিয় হামলা; হেফাজতের নিন্দা

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

হেফাজতে ইসলাম বাংলাদেশ লোগোকিশোরগঞ্জে শোলাকিয় ঈদগাহে টহলরত পুলিশ ও নিরীহ মানুষের উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।

তিনি বলেন, আমাদের মাতৃভূমি বাংলাদেশে জঙ্গিবাদ একটি মহামারি আকার ধারণ করেছে। পবিত্র ঈদুল ফিতরের দিনেও যারা হত্যাকাণ্ড চালায় তারা ইসলাম ও মানবতার শত্রু। নাগরিক হিসেবে আমরা কেউতো নিরাপদ নয়। রাষ্ট্রীয় নিরাপত্তা বাহিনীও কন্ট্রোল করতে ব্যর্থ। এই অবস্থায় সরকারের উচিৎ সকল দেশপ্রেমিক নাগরিকক ও রাজনৈতিক দলগুলোসহ জাতিকে ঐক্যবদ্ধ করে প্রতিরোধ করা। সরকার যদি ব্যথর্ হয় তাহলে দেশ মহা বিপদের সম্মুখীন হবে। এই জন্য সরকারকেই দায়ী থাকতে হবে। দেশ ধ্বংস করার ষড়যন্ত্র কোন অবস্থায় মেনে যায়না।

তিনি বলেন, ইসলাম ও দেশের নিরাপত্তা রক্ষায় এবং সন্ত্রাসবাদ মোকাবিলা আলেম সমাজ যে নিঃস্বার্থ কাজ করছেন তা স্মরণীয়। কিন্তু সরকার বামপন্থি ও ইসলামবিদ্বেষী গোষ্ঠীর সম্মিলিত মিথ্যাচার কওমি মাদরাসা ও আলেম সমাজকে ঘায়েল করতে পারেনি বরং সন্ত্রাস ও জঙ্গিবাদের প্রজনন কেন্দ্র যে সরকার স্বীকৃত ও নিয়ন্ত্রিত আধুনিক শিক্ষা প্রতিষ্ঠান আজকের দিনে সুস্পষ্টভাবে তাই প্রমাণিত। শান্তিপ্রিয় আলেম ওলামাদের সমাজে হেয় করে যারা পায়দা লুটতে চেয়েছিল তারা মূলত ইসলামবিদ্বেষী আধিপত্যবাদী আগ্রাসী শক্তির এজেন্ট। এদের মিথ্যা ভিত্তিহীন প্রচারণা ও উস্কানিমূলক বক্তব্যই দেশে সন্ত্রাসী ও জঙ্গি সৃষ্টির মূল কারণ। এই অপশক্তিকে নিশ্চিহ্ন করতে হবে। না পারলে সন্ত্রাস ও জঙ্গিবাদ নিমূর্ল করা যাবে না।