বরিশাল সিটি নির্বাচনে সরোয়ারের ২৮ দফা নির্বাচনী ইশতেহার

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


আসন্ন বরিশাল সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচনকে সামনে রেখে ২৮ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ও কেন্দ্রীয় নির্বাহী কমিটি যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার।

আজ ১৮ জুলাই বুধবার সকালের দিকে নগরীর সদর রোডের বিএনপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি ইশতেহার ঘোষণা করেন।

মেয়র প্রার্থী সরোয়ার বলেনন, মেয়র পদে নির্বাচিত হলে নগরীকে সন্ত্রাস ও মাদক মুক্ত করা, জলাবদ্ধতা নিরসন, মহাপরিকল্পনা বাস্তবায়ন, নদী-খাল সচল রেখেই নগরীর উন্নয়ন নিশ্চিত করা, বিশুদ্ধ পানি সরবরাহ নিশ্চিত করা, বাইপাস সড়ক ও শহররক্ষা বাঁধ নির্মাণ, নগরীকে পর্যায়ক্রমে ফ্রি-ওয়াইফাই জোনের আওতায় আনা, কর্মজীবী নারী হোস্টেল এবং মাস্টার প্ল্যান অনুযায়ী নগরী উন্নয়নে বর্ধিত এলাকাকে মূল অংশের সম্পৃক্ত করণসহ নগরীর উন্নয়নে আরও কিছু কর্মকাণ্ড বাস্তবায়নের উদ্যোগ নেবেন।

ইশতেহার ঘোষণা শেষে তিনি দলমত নির্বিশেষে এলাকার উন্নয়ন-সমৃদ্ধি ও আধুনিক বরিশাল গড়তে প্রতিশ্রুতিসমূহ বাস্তবায়নে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।

এদিকে, বিএনপি ইশতেহার ঘোষণা করলেও সিটি কর্পোরেশন (বিসিসি) নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের মেয়র প্রার্থী সাদিক আবদুল্লাহ কোনো ইশতেহার দেবেন না বলে জানিয়েছেন। বুধবার দুুপুরে শের-ই- বাংলা মেডিকেল কলেজ এলাকায় গণসংযোগকালে সাদিক আবদুল্লাহ বলেন, কোনো লিখিত ইশতেহার ঘোষণা করা হবে না। জনগণের চাওয়া এবং চাহিদাই আমার ইশতেহার।

ইশতেহার ঘোষণা না করার কারণ হিসেবে সাদিক বলেন, বিগত দিনে যারা ইশতেহার ঘোষণা করেছেন, তারা তাদের কোন ইশতেহারই বাস্তবায়ন করতে পারেননি। তাই যে ইশতেহার বাস্তবায়ন যোগ্য নয়, যে ইশতেহার শুধুই কাগুজে, সেই ইশতেহার ঘোষণা না করাই শ্রেয় বলে তার কাছে মনে হয়েছে।