নির্বাচন সুষ্ঠু হলে আওয়ামী লীগ ২০টি আসনও পাবে না: ফখরুল

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


ক্ষমতা নয় অধিকার আদায়ের আন্দোলন করছে বিএনপি দাবি করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে সুষ্ঠু ভোট হলে আওয়ামী লীগ ২০টি আসনও পাবে না।

শুক্রবার বিকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।
দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এ সমাবেশের আয়োজন করে বিএনপি। সমাবেশ থেকে খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসা ও সব রাজবন্দির মুক্তির দাবি জানানো হয়।

মির্জা আলমগীর বলেন, আজকে গণতন্ত্রের জন্য মানুষের অধিকার ফিরে পাওয়ার জন্য একটি সুষ্ঠু অবাধ নিরপেক্ষ নির্বাচনের জন্য সমস্ত রাজনৈতিক দলগুলো, পেশাজীবীদের ঐক্যবদ্ধ হতে হবে। পাথর সরানোর জন্য ঐক্যবদ্ধ হতে হবে। খালেদা জিয়াকে কারাগারে রেখে কোনো নির্বাচন হবে না।

শর্ত সাপেক্ষে সমাবেশের অনুমতি পেলেও সময় স্বল্পতার কারণে মঞ্চ তৈরির সুযোগ পায়নি বিএনপি। ফলে খোলা ট্রাকের মঞ্চ থেকে সমাবেশে নেতৃত্ব দিচ্ছেন বিএনপির শীর্ষ নেতারা।

এর আগে বিকেল ৩টায় ঢাকা মহানগর পুলিশের দেয়া ২৩টি শর্ত মেনে সমাবেশ শুরু করে বিএনপি। শর্তগুলোর মধ্যে রয়েছে বিকাল ৫টার মধ্যেই সমাবেশ শেষ করতে হবে, লাঠি, বাঁশ, ছুরি, কাঁচি, বিস্ফোরক দ্রব্য মিছিলে ব্যবহার করা বা সমাবেশে নেওয়া যাবে না। সমাবেশ চলাকালে রাস্তা দখল করে নেতাকর্মীরা দাঁড়াতে পারবেন না। বিএনপির নেতাকর্মীরা কোনো ফৌজদারি অপরাধে জড়ালে পুলিশ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে বাধ্য থাকবে ইত্যাদি।