সীমান্ত হত্যার জন্য বাংলাদেশিরাই দায়ী! ভারত ঘুরে এসে বললেন স্বরাষ্ট্র সচিব!

India Pakistan Borderদেশের সীমান্ত এলাকার অধিবাসীরা আইন অমান্য করায় সীমান্ত হত্যা একেবারে বন্ধ করা সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রসচিব ড. মোজাম্মেল হক খান।

ভারত সফর শেষে আজ বুধবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া দিয়ে ঢাকায় যাওয়ার পথে আশুগঞ্জের হোটেল উজাভাটিতে যাত্রাবিরতি করেন স্বরাষ্ট্রসচিব।

যাত্রাবিরতি শেষে স্থানীয় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রসচিব মোজাম্মেল হক খান বলেন, ভারত সফরকালে বিভিন্ন ইস্যুতে ফলপ্রসূ আলোচনা হয়েছে।

সীমান্ত হত্যা প্রসঙ্গে সচিব বলেন, ‘আমাদের দেশের সীমান্ত এলাকার অধিবাসীরা আইন অমান্য করার কারণে সীমান্ত হত্যা একেবারে বন্ধ করা সম্ভব হচ্ছে না। তবে বাংলাদেশ ও ভারত সরকার যৌথভাবে প্রতিবছর আন্তরিকতার সঙ্গে সভা ও সেমিনার করে যাচ্ছে কীভাবে সীমান্ত হত্যা একেবারে শূন্যের কোটায় নিয়ে আশা যায়। আশা করছি অচিরেই সীমান্ত হত্যা একেবারে শূন্যের কোটায় চলে আসবে।’

এ সময় স্বরাষ্ট্রসচিবের সঙ্গে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে বিজিবি ব্যাটালিয়ানের প্রধান লেফটেন্যান্ট কর্নেল নজরুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মিজানুর রহমান, সহকারী পুলিশ সুপার (এএসপি) শফিকুর রহমান ও এএসপি মাহবুবুর রহমান প্রমুখ।