মার্চ ২৩, ২০১৭

প্রয়োজন বুঝে যুক্তরাষ্ট্রের সহযোগিতা নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

আসাদুজ্জামান খান কামালসন্ত্রাস ও জঙ্গি দমনে প্রয়োজন অনুযায়ীই যুক্তরাষ্ট্রের কাছে সহযোগিতা চাওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

সোমাবার বিকেলে ঢাকায় সফররত মধ্য ও দক্ষিণ এশিয়াভিত্তিক সহকারী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়ালের সঙ্গে গুলশান হামলা ও পরবর্তী নিরাপত্তা বিষয়ক এক বৈঠক শেষে সংবাদ মাধ্যমকে এ কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, ‘জঙ্গি দমন নিয়ে নিশা দেশাইয়ের সঙ্গে বিস্তারিত আলোচনা হয়েছে। বাংলাদেশকে সব ধরনের সহযোগিতা দিতে আগ্রহী যুক্তরাষ্ট্র। তবে প্রয়োজন অনুযায়ীই সহযোগিতা নেবে বাংলাদেশ।’

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘যুক্তরাষ্ট্র প্রস্তাব দিয়েছে, আমরা যে ধরনের সহযোগিতা চাইবো সব ধরনের সহযোগিতা করতে যুক্তরাষ্ট্র রাজি। এখন আমরা যাছাই-বাছাই করে দেখবো আমাদের কী ধরনের সহযোগিতা প্রয়োজন।’

এ সময় নিশা দেশাই সাংবাদিকদের বলেন, জঙ্গিদের কোনোভাবেই জয়ী হতে দেয়া হবে না। জঙ্গি দমনে সর্বস্তরের মানুষকে সম্পৃক্ত করতে হবে।

তিনি বলেন, আমাদের এই অংশীদারিত্বে যে কোনো দেশ অংশ নিয়ে সন্ত্রাস মোকাবিলায় সহযোগিতা করতে পারে।

স্বরাষ্ট্রমন্ত্রী ও নিশা দেশাই ছাড়াও বৈঠকে ডিএমপি কমিনার আছাদুজ্জামান মিয়া, র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহেমদ, কাউন্টার টেরোরিজমের প্রধান মনিরুল ইসলাম এবং ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বন্টুম বার্নিকাট উপস্থিত ছিলেন।