জানুয়ারি ২৩, ২০১৭

সন্ত্রাসীরা বাংলাদেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে: আল্লামা কাসেমী

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

0013মদীনা সফররত হেফাজতে ইসলাম ঢাকা মহানগর আহ্বায়ক আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন, সন্ত্রাসবাদ এখন বিশ্বে এখন ভয়াবহ সমস্যা হয়ে দাঁড়িয়েছে। সম্প্রতি গুলশানে ও শোলাকিয়ায় হামলা করে সন্ত্রাসীরা বাংলাদেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। আমরা এই নৃশংস হামলার তীব্র নিন্দা জানাই। এই পরিস্থিতিতে দেশবাসীকে ঐক্যবদ্ধ হয়ে সকল সমস্যা মোকাবেলা করতে হবে।

সম্প্রতি মদীনাস্থ নদওয়াতুল উলামা আল-আলামিয়ার কার্যালয়ে এক মতবিনিময়সভায় তিনি এ কথা বলেন।

আল্লামা  কাসেমী বলেন, ইসলাম শান্তির ধর্ম। এখানে সন্ত্রাস বা জঙ্গীবাদের কোন স্থান নেই। যারা ইসলামের নাম ব্যবহার করে মানুষ হত্যা করে, তারা পৃথিবীতে ফ্যাসাদ সৃষ্টিকারী। পবিত্র কোরআন তাদেরকে অপরাধী হিসেবে সাব্যস্ত করেছে। কাজেই সন্ত্রাসীদের বিরুদ্ধে আলেমদের অগ্রণী ভূমিকা রাখতে হবে, বয়ান ও ওয়াজের মাধ্যমে মুসলমানদের সচেতন করতে হবে।

তিনি আরো বলেন, সরকার জুমাবারে খুতবায় নজরদারী করে খতীবদের কণ্ঠরোধের চেষ্টা করছে। অবিলম্বে এ পথ থেকে সরে আসতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন হেফাজতে ইসলাম মদীনা জোন সভাপতি ও সংস্থার চেয়ারম্যান সাইয়েদ মাওলানা রফিকুল ইসলাম মাদানী, বিএনপির সভাপতি জনাব নুরুজ্জামান, ইসলামী ঐক্যজোটের আহবায়ক মাওলানা শাহাদাৎ হোসাইন, জমিয়তে উলামায়ে ইসলামের হাফেজ ফোজায়েল আহমদ, হেফাজতে ইসলাম মদীনা মুনাওয়ারার সিনিয়র সহভাপতি মাওলানা জালাল উদ্দীন, সহসভাপতি মাওলানা ফারুক আহমদ, মাওলানা হাফিজুর রহমান, মাওলানা এমদাদুর রহমান প্রমুখ।