ডিসেম্বর ১০, ২০১৬

সরকার চাপে আছে, সহযোগিতা জরুরি হয়ে পড়েছে: ওবায়দুল কাদের

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

ওবায়দুল কাদেররাজধানীর গুলশানে হলি আর্টিজান বেকারিতে বিদেশি নাগরিকদের হত্যার ঘটনায় সরকার চাপে আছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার দুপুরে আশুলিয়ার বাইপাইলে বিআরটিএর পরিচালিত ভ্রাম্যমাণ আদালত পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন মন্ত্রী।

গুলশানে রেস্তোরাঁয় বিদেশিদের হত্যাকাণ্ডের ঘটনার পর সরকার এখন নিরাপত্তা ব্যবস্থাকে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে বলে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, এমন সন্ত্রাসী হামলার ঘটনা আরো ঘটতে পারে এমন আশঙ্কা থেকেই তা মোকাবিলার কৌশল গ্রহণ করছে সরকার।

সেতুমন্ত্রী বলেন, জঙ্গিবাদ সমস্যা বাংলাদেশের একার সমস্যা নয় এটা আন্তর্জাতিক সমস্যা। এই সন্ত্রাসবাদ মোকাবেলায় আন্তর্জাতিকভাবে পারস্পরিক তথ্য ও টেকনিক্যাল সহযোগিতা আদান-প্রদান হতেই পারে। যুক্তরাষ্ট্রের দক্ষিণ এশিয়াবিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছেন। কী কী বিষয় আদান প্রদান হতে পারে, তা নিয়ে আলোচনা হয়েছে।

এ সময় তিনি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দেশের সকলকে জঙ্গি দমনে সামাজিক আন্দোলনে যোগ দেওয়ার আহবান জানান তিনি।

এ সময় আরো উপস্থিত ছিলেন ঢাকা সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী আতাউর রহমান, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ফারুক হাসান তুহিনসহ সড়ক বিভাগের উর্ধ্বতন কর্মকর্তারা।