শুধু খুতবা নিয়ন্ত্রণ নয়, মসজিদ-মাদরাসা বন্ধে পরিকল্পিত হামলা হচ্ছে: মাওলানা হামিদী

মাওলানা মুজিবুর রহমান হামিদীবাংলাদেশ খেলাফত আন্দোলনের যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী গুলশান ও শোলাকিয়ায় নজিরবিহীন হত্যাকাণ্ডের ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে বলেছেন, যারা এই নারকীয় হত্যাকাণ্ড চালিয়েছে তারা ইসলাম, দেশ ও মানবতার চিরশত্রু। শুধু জুমার খুতবা আর মসজিদ নজরদারী-নিয়ন্ত্রণ নয়, হামলাকারীরা ইসলামকে কলঙ্কিত করে বাংলাদেশে আযান, নামাজ, মসজিদ, মাদরাসা বন্ধ করার জন্যেই সুপরিকল্পিত ভাবে মাথায় রুমাল দিয়ে আল্লাহু আকবার শ্লোগান দিয়ে হামলা চালিয়েছে। এ হামলা সংখ্যাগরিষ্ঠ মুসলমানদের আবাসভূমি বাংলাদেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার শামিল। এ হামলার সাথে ইসলামের দুশমনরাই জড়িত। সন্ত্রাসীদের কোনো ধর্ম নেই, তাদের কোনো দেশ নেই। সন্ত্রাসীদের বিরুদ্ধে আলেম-উলামাসহ সর্বস্তরের মানুষকে রুখে দাঁড়াতে হবে।

আজ বাংলাদেশ খেলাফত আন্দোলন ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। জেলা আহ্বায়ক আলহাজ্ব হাফেজ আবুল কাসেমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাওলানা শাকের মাহমুদ, মুফতি নিজাম উদ্দীন, হাফেজ মাওলানা কামাল উদ্দীন, মাওলানা হেলাল উদ্দীন, ক্বারী বেলাল হুসাইন ও মাওলানা মোবারক হোসাইন প্রমূখ।

মাওলানা মুজিবুর রহমান হামিদী আরো বলেন, সাড়ে চৌদ্দশত বছর যাবত চলে আসা জুমার খুতবা নিয়ন্ত্রণের কোনো চক্রান্ত জনগণ মেনে নিবে না। জুমার খুতবা-বয়ানে এদেশের মানুষ হেদায়েতের পথ পাচ্ছে। খুতবা-বয়ান, ওয়াজ-নসিহত না থাকলে এদেশ একটি বর্বর জাতিতে পরিণত হত। জুমার খুতবায় কোনো সন্ত্রাস তৈরি তো দূরের কথা সন্ত্রাস, চাঁদাবাজ, সুদ, ঘুষ, মদ, জুয়া, জিনা-ব্যভিচারসহ সকল অসামাজিক ও রাষ্ট্রবিরোধী কার্যকলাপ নির্মূলে উৎসাহিত করছে। জুমার খুতবা নিয়ন্ত্রণ হলে জঙ্গী ও ষড়যন্ত্রকারীরাই উৎসাহিত হবে।

তিনি আরো বলেন, সকল বিভৎস ও হৃদয়বিদারক হত্যাকান্ড দেশের শান্তি ও সুস্থিতির জন্য মারাত্মক হুমকিস্বরূপ। এতে জনগণ চরম উদ্বিগ্ন ও উৎকণ্ঠিত। হামলাকারীরা দেশকে অরাজকতা, রক্তপাত, নৈরাজ্য ও হানাহানির আবর্তে ঠেলে দিয়ে দেশে অস্থিতিশীলতা সৃষ্টি করে বাংলাদেশে বিদেশী সৈন্য নামানোর অশুভ চক্রান্তে মেতে উঠেছে। তিনি বলেন, দেশকে জঙ্গী, অকার্যকর ও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করে সাম্রাজ্যবাদির অপশক্তির কোনো ষড়যন্ত্র সফল হতে দেয়া হবে না।