জানুয়ারি ১৯, ২০১৭

ফ্রান্সে জনতার ভিড়ে ট্রাক নিয়ে হামলা: নিহত ৮০

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

_90393957_ac5392d9-5247-420b-a83d-3beab9d69a00ফ্রান্সের নিস শহরে একটি অনুষ্ঠানে জনতার ভিড়ে একটি লরি তুলে দেয়ার পর অন্তত ৮০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরো অর্ধশতাধিক লোক।

বৃহস্পতিবার রাতের এ ঘটনায় আহত হয়েছেন আরো বহু মানুষ। পুলিশ চালককে গুলি করে হত্যা করে ট্রাক থামিয়েছে।

রয়টার্সের খবরে বলা হয়, বাস্তিল দিবস উদযাপন করতে বহু লোক ওই সময় শহরের বিখ্যাত প্রমেনেদ দে আঁগলাইসে জড়ো হয়েছিলেন ছিলেন। সেই ভিড়ের মধ্যে দিয়ে ৭৫ টনি ওই লরি একশ মিটারের বেশি রাস্তা এগিয়ে যায়।

স্থানীয় সরকারের প্রধান ক্রিস্তিয়ান এসত্রোসি স্থানীয় সংবাদমাধ্যমকে বলেছেন, ট্রাকচালক জনতার ওপর গুলিও চালাচ্ছিল। ওই ট্রাকে অস্ত্র ও গ্রেনেডও পাওয়া গেছে।

টুইটারে প্রকাশিত ছবিতে দেখা যায়, বহু লোক মানুষ রাস্তার ওপর পড়ে আছে। দিশেহারা হয়ে ছোটাছুটি করছে আতঙ্কিত মানুষ।

নিস শহরের প্রসিকিউটরদের উদ্ধৃত করে ফরাসি গণমাধ্যমে বলা হচ্ছে যে, সেখানে অন্তত ৮০ জন নিহত হয়েছে এবং শতাধিক মানুষ আহত হয়েছে। নিস শহরের মেয়র ক্রিশ্চিয়ান এস্ট্রোসি নিশ্চিত করে বলেছেন, একজন লরি চালক কয়েক ডজন মানুষ হত্যা করেছে।

ফ্রান্সের গণমাধ্যমের কাছে প্রত্যক্ষদর্শীদের কয়েকজন দাবি করেছেন, সেখানে তারা গুলির শব্দও শুনতে পেয়েছেন। যদিও এই তথ্য যাচাই করা সম্ভব হয়নি।

শহরটির একজন বাসিন্দা বলছেন, আমরা কয়েকটি গুলির শব্দও শুনতে পারি। প্রথমে আমরা ভেবেছিলাম যে, সেগুলো হয়তো আতশবাজির শব্দ। কিন্তু সবাইকে দৌড়ে পালাতে দেখে আমরাও আতকিংত হয়ে পড়ি। পরে আমরা একটি হোটেলে আশ্রয় নেই।