জানুয়ারি ১৯, ২০১৭

ঐক্যের ডাকে সাড়া না দেয়ায় জনগণ মনে করে সরকারই হামলার সঙ্গে জড়িত: গয়েশ্বর

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

গয়েশ্বর চন্দ্র রায় (2)বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে খালেদা জিয়ার ঐক্যের আহ্বানে নেতিবাচক জবাব দেওয়ায় গুলশানের আর্টিজান হোটেল ও শোলাকিয়ার হামলার সঙ্গে সরকার জড়িত বলে জনমনে আশঙ্কা তৈরি হয়েছে।

তিনি বলেন, সরকার এ রকম ঘটনা ঘটিয়ে ব্যাংক লুটসহ সব দুর্নীতি থেকে মানুষের দৃষ্টি অন্য দিকে ফেরাতে চায়। না হলে ঘটনা ঘটার পর সরকারই ক্ষমা চেয়ে জাতীয় ঐক্যের ডাক দিতো।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে জাতীয় নাগরিক সংসদ আয়োজিত ‘সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলায় নিঃশর্ত জাতীয় ঐক্য প্রয়োজন’ শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

গয়েশ্বর বলেন, আইএস ইসলামিক স্টেট করার কথা বলে জঙ্গি হামলা চালায়। কিন্তু গুলশানের ঘটনায় এমন কোন কথা তারা বলেনি। এ কারণে জনমনে সন্দেহ দেখা দিয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন ঘটনা আরো ঘটতে পারে। তাহলে জনগণ মনে করে তিনি ঘটালে তো আরো ঘটবেই। কারণ জঙ্গি হামলাগুলোতে আওয়ামী লীগের গন্ধই পাওয়া যাচ্ছে।

বিএনপির এ শীর্ষ নেতা বলেন, সরকার যদি খালেদা জিয়ার সাথে ঐক্য না করে তাহলে তারা তাদের সমর্থিতদের নিয়ে ঐক্য করুক, আর খালেদা জিয়া তার সমর্থিতদের নিয়ে ঐক্য গড়ে তুলবেন। খালেদা জিয়া জঙ্গিদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলবেন। কোনো ভিনদেশী রক্তচক্ষুকে আমরা সহ্য করবো না।

আয়োজক সংগঠনের সভাপতি খালেদা ইয়াসমিনের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকটে আহমেদ আযম খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. সুকোমল বড়ুয়া, স্বাধীনতা ফোরাম সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, এলডিপি যুগ্ম-মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ।