যাত্রাবাড়ি মাদরাসার দাওরায়ে হাদীসের ছাত্রদের বায়াত করালেন মাওলানা মাহমুদুল হাসান

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


মাওলানা মাহমুদুল হাসান (ফাইল ছবি)

জামিয়া ইসলামিয়া মাদানিয়া যাত্রাবাড়ি মাদরাসায় অধ্যয়নরত দাওরায়ে হাদীসের প্রায় এক হাজার ছাত্রকে বায়াত করালেন মাদরাসার মুহতামিম ও গুলাশান সেন্ট্রাল মসজিদের খতিব মাওলানা মাহমুদুল হাসান।

আজ ৩১ জুলাই ২০১৮ মঙ্গলবার রাত ৯টায় বুখারী শরিফের দরস শেষে তিনি ছাত্রদের বায়াত করেন।

মাওলানা মাহমুদুল হাসান কাদেরিয়া, চিশতিয়া, নকশবন্দিয়া ও মুজাদ্দেদিয়া এই ৪ তরিকায় ছাত্রদের বায়াত করান। তিনি ছাত্রদের থেকে আল্লাহ্ এক; তাঁর কোন শরিক নাই, মুহাম্মদ সা. আল্লাহর প্রেরিত রাসূল, ফেরেস্তায় ও আখেরাতে উপর পূর্ণ বিশ্বাস স্থাপনসহ শিরিক, গীবত, চুরি, হত্যা, ডাকাতি, মিথ্যাকথা ও ব্যভিচারসহ সকল প্রকার কবীরা-ছগীরা গুনাহ থেকে বিরত থাকার এবং নামায, রোজা পলনসহ হজ্ব, যাকাত ও জিহাদ ফরজ হলে এগুলো পালনের অঙ্গীকার নেন।
এসময় বায়াতের মজলিসে উপস্থিত ছিলেন, জামিয়ার শিক্ষা সচিব মাওলানা আহমদ ঈসা, যাত্রাবাড়ি মাদরাসার দাওরায়ে হাদীসের প্রায় ১৬শ ছাত্র ও মাদরাসার অন্যান্য ক্লাসের ছাত্রগণ।

গত দু’দিন আগে বায়ত হতে আগ্রহী দাওরায়ে হাদীসের প্রায় এক হাজার ছাত্র নিজ নিজ স্বাক্ষরসহ একটি আবেদনপত্র জামিয়ার শিক্ষা সচিব মাওলানা আহমদ ঈসার মাধ্যমে মাওলানা মাহমুদুল হাসানের কাছে পেশ করেন। অতঃপর তিনি আবেদনপত্র মঞ্জুর করে ছাত্রদের বায়াত কারান।

জামিয়া ইসলামিয়া মাদানিয়া (যাত্রাবাড়ি মাদরাসা)