হাবিপ্রবি ছাত্রকে মারধর: সড়ক অবরোধ

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | আব্দুল মান্নান,  হাবিপ্রবি প্রতিনিধি


হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(হাবিপ্রবি) এক শিক্ষার্থী মটর শ্রমিকদের হাতে মারধরের শিকার হওয়ায় সড়ক অবরোধ করেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ।

আজ শুক্রবার সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে ৭ টা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা ।

বিশ্ববিদ্যালয়ের ফুড প্রসেস এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী আবিদ শাহরিয়ার মারুফ বলেন, বিকেল ৫ টায় ক্যাম্পাস থেকে টিউশনির উদ্দেশ্যে দিনাজপুর শহরে যাচ্ছিলাম। পথিমধ্যে সুইহারী মাইক্রোবাস স্ট্যান্ডে দেখি কিছু শ্রমিক কিছু ছাত্রকে মারধর করছে। আমি রাস্তায় দাড়িয়ে সেটার ভিডিও করছিলাম। এ সময় কয়েকজন শ্রমিক আমার উপর চড়াও হয়। আমাকে মারধর করে। আমি এক পর্যায়ে বলতে থাকি আমি হাজী দানেশের ছাত্র। এটা শুনে আরো ক্ষিপ্ত হয়ে আমাকে মারধর করে। বর্তমানে আমি প্রাথমিক চিকিৎসা নিয়ে এক ফ্রেন্ডের মেসে আছি।

এই খবর ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ফটকের সামনে ঢাকা-দিনাজপুর মহাসড়ক অবরোধ করেন । পরে সন্ধ্যা ৭ টায় অবরোধ তুলে নিয়ে বিশ্ববিদ্যালয় এলাকায় একটি বিক্ষোভ মিছিল করেন ।

আবিদ শাহরিয়ারের সহপাঠী শহিদুল ইসলাম বলেন, এর আগেও মোটর শ্রমিকদের হাতে আমাদের ভাইয়েরা মারধরের শিকার হয়েছেন। আমি দোষীদের বিচারে আওতায় নিয়ে আসার জন্য প্রশাসনকে অনুরোধ করছি । এ ঘটনার সুষ্ঠু বিচার না হলে হলে অনিদিষ্টকালের জন্য রাস্তা অবরোধ করে দেয়া হবে ।