মার্চ ২৬, ২০১৭

ভারতের স্বার্থে সুন্দরবন ধ্বংস করা হচ্ছে: আহমদ আবদুল কাদের

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম |

আহমদ আবদুল কাদেরখেলাফত মজলিস মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, ক্ষমতায় টিকে থাকার জন্যে বর্তমান জনবিচ্ছিন্ন সরকার ভারতের স্বার্থে কাজ করছে। বাংলাদেশের ফুসফুস খ্যাত সুন্দরবনের জন্যে ক্ষতিকর রামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণে লাভবান হবে ভারত আর চরমভাবে ক্ষতিগ্রস্ত হবে বাংলাদেশের পরিবেশ, যে বিষয়ে দেশের সকল পরিবেশ বিজ্ঞানী ও পরিবেশবাদীরা ইতোমধ্যেই আশংকা ব্যক্ত করেছেন। সুতরাং ভারতের স্বার্থে বাংলাদেশের পরিবেশ ও বিশ্ব ঐতিহ্যের অংশ বিরল জীববৈচিত্র সমৃদ্ধ সুন্দরবনের জন্যে মারাত্মক ক্ষতিকর এ বিদ্যুত কেন্দ্র নির্মাণ চুক্তি কোনভাবেই গ্রহনযোগ্য হতে পারে না। ভারতের স্বার্থে আমাদের সুন্দরবনকে ধ্বংস করে বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ বাংলাদেশের জনগণ কোনভাবেই মেনে নেবে না। সম্প্রতি কয়লাভিত্তিক রামপাল বিদ্যুৎ কেন্দ্র নির্মাণে ভারতের একটি প্রতিষ্ঠানের সাথে সরকারের সম্পাদিত চুক্তিরপ্রতিবাদে খেলাফত মজলিস ঢাকা মহানগর আয়োজিত এক প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিজয়নগরস্থ মজলিস মিলনায়তনে খেলাফত মজলিস ঢাকা মহানগরী সভাপতি শেখ গোলাম আসগরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আজিজুল হকের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মহানগরীর সহ-সাধারণ সম্পাদক মোঃ জহিরুল ইসলাম, খন্দকার সাহাব উদ্দিন আহমদ, মাওলানা সাইফউদ্দিন আহমদ খন্দকার, ইন্জিনিয়ার আবদুর হাফিজ খসরু, মো: আবুল হোসাইন, মোস্তাফিজুর রহমান ইরান, হারুণ অর রশীদ প্রমুখ। ‘

সভায় অবিলম্বে সুন্দরবনের অস্তিত্ব, জীববৈচিত্র ও পরিবেশের জন্যে মারাত্মক হুমকি রামপাল কয়লাভিত্তিক বিদ্যুৎ প্রকল্প ও চুক্তি বাতিলের দাবী জানান হয়।