আগামী ১৩ ফেব্রুয়ারি চট্টগ্রাম আন্দরকিল্লায় আন্তর্জাতিক কেরাত সম্মেলন

73_nআগামী ১৩ ফেব্রুয়ারি শনিবার, বাদ যোহর থেকে চট্টগ্রাম আন্দরকিল্লা শাহী জামে মসজিদ চত্বরে প্রতি বছরের মতো এ বছরও আন্তর্জাতিক কেরাত সম্মেলন অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম মহানগরীর সেগুনবাগানস্থ তা‘লীমুল কুরআন কমপ্লেক্সের ব্যবস্থাপনায় এবং আন্তর্জাতিক কুরআন তিলাওয়াত সংস্থা ইকরা’র সহযোগিতায় মিসর, ইরাক, ইরান, আলজেরিয়া প্রভৃতি দেশ থেকে আগত বিশ্ববিখ্যাত কারীগণসহ বাংলাদেশের প্রসিদ্ধ কারী সাহেবান পবিত্র কুরআন থেকে তিলাওয়াত করবেন।

আন্তর্জাতিক কেরাত সম্মেলন ২০১৬ সফল করার লক্ষ্যে আজ সকাল থেকে চট্টগ্রামের বিভিন্ন এলাকায় এক প্রতিনিধিদল সফর করেন। প্রতিনিধিদলে ছিলেন, তা‘লীমুল কুরআন কমপ্লেক্সের চেয়ারম্যান আলহাজ্ব হাফেজ মুহাম্মদ তৈয়্যব, বিশিষ্ট ব্যবসায়ী হাকিম মাওলানা এম.এ তাহের আরবী, হেফাজতে ইসলাম বাংলাদেশ এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, সমাজসেবক আলহাজ্ব মাওলানা জায়নুল আবেদীন, মাওলানা কাতেব ইলিয়াস উসমানী, মাওলানা ইমরানুল হক, মাওলানা শামসুল হক, হাফেজ এরশাদুল্লাহ, মাওলানা আযহারুদ্দিন, মাওলানা খন্দকার মুহাম্মদ হামিদুল্লাহ, মাওলানা নিজামুদ্দিন আল হোসাইনী, মাওলানা সরওয়ার প্রমুখ।

উক্ত প্রতিনিধিদল বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সঙ্গে সাক্ষাত করেন। বিভিন্ন জায়গায় মতবিনিময়ে প্রতিনিধি দলের নেতৃবৃন্দ বলেন, পবিত্র কুরআন মহান আল্লাহর প্রেরিত মহাগ্রন্থ। এর শ্রুতিমধুর তিলাওয়াত মানুষের হৃদয় বিগলিত করে, মানুষকে আল্লাহমুখী ও অন্তরে তাকওয়া জাগ্রত করে। দেশি-বিদেশি খ্যাতিমান কারীদের কুরআন তিলাওয়াতের এ মহতি অনুষ্ঠান চট্টলাবাসীর জন্য সৌভাগ্য ও গৌরবের। এটি পুরো ও আগামী প্রজন্মের জন্য মাইলফল হয়ে থাকবে। তাই উক্ত মহতি সম্মেলনে সর্বস্তরের মুসলমানদের যোগদান করে কুরআনের ফুয়ুজ-বরকাত হাসিল করা সকলের ঈমানী দায়িত্ব।