জিয়া-খালেদা বাংলাদেশে ধর্মভিত্তিক রাজনীতির বিষবৃক্ষ রোপণ করেছে : মেনন

ইনসাফ টোয়েন্টিফোর ডটকম | নিজস্ব প্রতিনিধি


বাংলাদেশে ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন জিয়া কেবল সংবিধান থেকেই ধর্মনিরপেক্ষতাকে বিসর্জন দেয়নি, জিয়া-খালেদা বাংলাদেশে ধর্মভিত্তিক রাজনীতির বিষবৃক্ষ রোপণ করেছে।

আজ ৯ আগষ্ট বৃহস্পতিবার রাজধানীর মিন্টো রোডস্থ বাসভবনে মতিঝিল, শাহজাহানপুর ও পল্টন থানা আওয়ামী লীগের থানা ও ওয়ার্ড সভাপতি ও সাধারণ সম্পাদকদের এক সভায় তিনি এ কথা বলেন।

সমাজকল্যাণমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু একটি ধর্মনিরপেক্ষ রাষ্ট্র হিসেবে বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিলেন। বঙ্গবন্ধুর হত্যার পর জিয়া কেবল সংবিধান থেকেই ধর্মনিরপেক্ষতাকে বিসর্জন দেয়নি, বাংলাদেশে ধর্মভিত্তিক রাজনীতি বিষবৃক্ষ রোপণ করেছে, বিশেষ করে জামাতের রাজনীতিকে তিনি এদেশে পাকাপোক্ত করেছে।

মেনন বলেন, বিএনপি নিজেরা কোন আন্দোলন গড়ে তুলতে না পেরে ছাত্র কিশোরদের ওপর ভর করে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির খেলায় মেতে উঠেছিল।তাদের অপচেষ্ঠা এবারও ব্যর্থ হয়েছে। নির্বাচনের আগে তারা এ ধরনের পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা আরও করবে। তাই সবাইকে সাবধান থাকতে হবে।

তিনি বলেন, বিএনপি-জামাত সেই নোংরা রাজনীতি এখনো অব্যাহত রেখেছে। এই বিষবৃক্ষকে রাষ্ট্র ও সমাজ থেকে সমূলে উৎপাটিত করতে হবে। জাতীয় শোক দিবসে এটাই সবার লক্ষ্য হতে হবে।